খেলাধুলা বিভাগে ফিরে যান

চেপকে চেন্নাইকে হারালো কলকাতা

মে 15, 2023 | < 1 min read

নীতিশ – রিঙ্কু

আজ অঘটন হয়েই চলেছে। প্রথমে ১১২ রানে রাজস্থানকে পরাজিত করে ব্যাঙ্গালোর। তারপর চেন্নাইয়ের ঘরের মাঠে তাদের ল্যাজে গোবরে করে হারালো কলকাতা নাইট রাইডার্স।মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস টসে জিতে ব্যাটিং নেয়। কিন্তু কোথায় কি।

মরণবাঁচন ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জয় পেয়ে প্রতিযোগিতার প্লে-অফে যাওয়ার আশা বাঁচিয়ে রাখলো নাইট রাইডার্স।

কত ভাবা হয়েছিল, প্রথমেই ঋতুরাজ ও কনওয়ের ঝোড়ো ওপেনিং হবে, রাহানে, রায়ুডু, দুবের ব্যাটে ডবল সেঞ্চুরি উঠবে। কিন্তু পুরোটাই গল্প থেকে গেলো।প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু করলেও ৩.৩ ওভারে ৩১ রানে ঋতুরাজের উইকেটের পর ৬১ রানে আউট হন রাহানে, তারপর পর পর পড়তে শুরু করে উইকেট। রান নেই, বাউন্ডারি নেই। ৬ উইকেট খুইয়ে ২০ ওভারে ১৪৪ রান করে সিএসকে।

পাল্টা ব্যাট করতে নেমেও স্লো পিচে অবস্থা খারাপ হতে শুরু করে কেকেআরের। ৩৩ রানের মধ্যে দুই ওপেনার জেসন রয় ও গুরবাজ, ভেঙ্কটেশ আইয়ারও আউট হয়ে যান মাত্র ৯ রানে। কেকেআরের সবেধন নীলমণি রিংকু সিং ও ক্যাপটেন নীতিশ রানা খেলা ঘুরিয়ে দেন। নীতিশ করেন ৪৪ বলে ৫৭, এবং রিংকু করেন ৪৩ বলে ৫৪। ৬ উইকেটে জিতে “থালা” ধোনির বিরুদ্ধে দারুন জয় পেলো কেকেআর।

এদিন কলকাতার সফলতম বোলার নারিন। প্রতিযোগিতার শেষ পর্যায় এসে ১৫ রান দিয়ে ২ উইকেট নিলেন চেন্নাইয়ের বিরুদ্ধে। ৩৬ রান ২ উইকেট বরুণেরও। একটি করে উইকেট নিলেন শার্দূল ঠাকুর এবং বৈভব অরোরা।সব মিলিয়ে এই মরণবাঁচন ম্যাচে ২ পয়েন্ট তুলে নিয়ে আইপিএলের প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলেন নীতিশ-রিঙ্কুরা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare
বাংলাদেশ টেস্টে প্রথম একাদশে কে, ইঙ্গিত রোহিতের
FacebookWhatsAppEmailShare
কীভাবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছতে পারে ভারত?
FacebookWhatsAppEmailShare