বাংলা বিভাগে ফিরে যান

ফিয়ার্স লেনে জুনিয়র ডাক্তারদের অবস্থান বিক্ষোভ, দাবি সিপি’র পদত্যাগ

সেপ্টেম্বর 3, 2024 | < 1 min read

গতকাল জুনিয়র ডাক্তারদের লালবাজার অভিযান ছিল, কিন্তু লালবাজারে তাদের ঢুকতে না দেওয়ায় লালবাজারে পুলিশের সদর দফতর থেকে আধ কিলোমিটার দূরে ফিয়ার্স লেনে তারা অবস্থান বিক্ষোভ শুরু করে। গতকাল সারারাত করেছে অবস্থান। এখনও চলছে। নিজেদের দাবিতে এখনও অনড় তারা।

সকালে রোদ উঠতেই ছাতা খুলে বসেছেন তাঁরা। টাঙানো হয়েছে ত্রিপল। রাস্তার উপর চওড়া ব্যারিকেড। এক প্রান্তে আন্দোলনরত চিকিৎসকেরা -কেউ বসে আছেন কেউ সারা রাত জাগার পর রাস্তার উপরেই শুয়ে একটু বিশ্রাম নিয়ে নিচ্ছেন। মাঝেমধ্যেই উঠছে স্লোগান। ব্যারিকেডের অপর প্রান্তে চেয়ার পেতে বসে রয়েছেন পুলিশকর্মীরা। ব্যারিকেডের থেকে লালবাজারের দিকে আরও কয়েক পা এগিয়ে গেলেই প্রায় দেড় মানুষ সমান (৯ ফুটের আশপাশে) লোহার চওড়া ব্যারিকেড।

সকালে অ্যাডিশনাল পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেন ডাক্তাররা। কিন্তু সমাধান হয়নি। বেলা ১২টা নাগাদ ফের একবার অবস্থানরত চিকিৎসকদের সঙ্গে কথা বলতে আসেন অ্যাডিশনাল পুলিশ কমিশনার সন্তোষ পাণ্ডে। চিকিৎসক কিঞ্জল নন্দ-সহ বাকি প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন তিনি। অনুরোধ করেন রাস্তা ছেড়ে দেওয়ার জন্য, একটি প্রতিনিধি দল যাতে সেখান থেকেই স্মারকলিপি লালবাজারে জমা দিয়ে আসে, সে কথাও বলেন অ্যাডিশনাল পুলিশ কমিশনার। কিন্তু চিকিৎসকরা নিজেদের দাবিতে অনড়।

জুনিয়র ডাক্তারদের তিন দাবি:

প্রথম: পুলিশ কমিশনার বিনীত গোয়েল নিজে এসে অবস্থানরত চিকিৎসকদের সঙ্গে দেখা করবেন। সেখানে তাঁকে স্মারকলিপি পড়ে শোনানো হবে এবং তিনি সেটি গ্রহণ করবেন।

দ্বিতীয়: চিকিৎসকদের মিছিলকে লালবাজারের দিকে আরও এগতে দিতে হবে। বিবি গাঙ্গুলি স্ট্রিট ও বেন্টিঙ্ক স্ট্রিটের সংযোগস্থল পর্যন্ত। এর পর সেখান থেকে চিকিৎসকদের একটি প্রতিনিধিদল লালবাজারে গিয়ে স্মারকলিপি জমা দেবেন।

যদি এই দুই বিকল্পের মধ্যে কোনওটিই না হয়

তবে তৃতীয় দাবি, পদত্যাগ করতে হবে পুলিশ কমিশনার বিনীতকে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নেপথ্যে অভিষেক, মানসিক ভারসাম্যহীন মহিলার সন্তানের দায়িত্বে বৃহন্নলা
FacebookWhatsAppEmailShare
৫০ লক্ষ টাকা উড়েছে জুনিয়ার ডাক্তারদের আন্দোলনে!
FacebookWhatsAppEmailShare
মহালয়া থেকে দশমী, বৃষ্টিতে ভাসবে বাংলা
FacebookWhatsAppEmailShare