কলকাতা বিভাগে ফিরে যান

জুনিয়র ডাক্তারদের অনশনে নেই আর জি করের কেউ

অক্টোবর 6, 2024 | < 1 min read

শুক্রবারের দেওয়া হুঁশিয়ারি মতোই ধর্মতলর অবস্থান মঞ্চে আমরণ অনশন শুরু করেছেন জুনিয়র চিকিৎসকরা৷ গতকালই জুনিয়র চিকিৎসকরা কর্মবিরতি প্রত্যাহারের কথা ঘোষণা করেও দাবি পূরণের জন্য রাজ্য সরকারকে শনিবার রাত সাড়ে আটটা পর্যন্ত সময় দিয়েছিলেন৷ আন্দোলনকারীদের হুঁশিয়ারি ছিল, ২৪ ঘণ্টার মধ্যে দাবি পূরণ না হলে তাঁরা শনিবার রাত সাড়ে আটটা থেকে আমরণ অনশন শুরু করবেন৷

সেই মতো আজ রাত সাড়ে আটটার পরই ধর্মতলার মেট্রো চ্যানেলে অবস্থান মঞ্চে আমরণ অনশন শুরু করেন ৬ জন জুনিয়র চিকিৎসক৷বিভিন্ন মেডিক্যাল কলেজের মোট ছয়জন জুনিয়র ডাক্তার অনশন শুরু করেছেন। কিন্তু অনশনকারীদের তালিকায় আর জি কর হাসপাতালের  কোনও চিকিৎসকের নাম নেই। যে আর জি কর হাসপাতালের তরুণী পিজিটি চিকিৎসকের ধর্ষণ এবং খুনের বিচারের দাবিতে জুনিয়র ডাক্তারদের এই অনশন কর্মসূচি, সেই হাসপাতালের কোনও চিকিৎসক কেন অনশনে বসলেন না, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে।

আর জি করের যে পরিচিত মুখগুলিকে এতদিন আন্দোলনের পুরোভাগে দেখা যেত, তাঁদের কাউকে এদিন অনশন মঞ্চের ধারে পাশে দেখা যায়নি। অনশনে আর জি করের জুনিয়র ডাক্তারদের অনুপস্থিতি নিয়ে আন্দোলনকারীরা কোনও সন্তোষজনক ব্যাখ্যা দিতে পারেননি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কলকাতায় এই দশ পুজো না দেখলেই নয়
FacebookWhatsAppEmailShare
আগামী বছর কলকাতা বইমেলা শুরু হবে ২৮ জানুয়ারি
FacebookWhatsAppEmailShare
জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির বিরুদ্ধে করা মামলার দ্রুত শুনানি নয়, অবকাশকালীন বেঞ্চে যেতে বলল কোর্ট
FacebookWhatsAppEmailShare