রাজনীতি বিভাগে ফিরে যান

প্রার্থী তালিকায় সংখ্যালঘু মুখেই নেই জন বার্লা

মার্চ 5, 2024 | < 1 min read

বাংলায় সংখ্যালঘু মুখেই নেই বিজেপির প্রথম প্রার্থিতালিকায় জন বার্লা। আলিপুরদুয়ারে প্রার্থীবদল করেছে বিজেপি। গত লোকসভা নির্বাচনে এই আসন থেকে জিতে কেন্দ্রের প্রতিমন্ত্রী হন জন বার্লা। খ্রিস্টান বার্লাই ছিলেন বাংলা থেকে বিজেপির একমাত্র সংখ্যালঘু মুখ। গত ২৫ ডিসেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনেও বার্লাকে দেখা গিয়েছে। মোদী বার্লাকে পাশে নিয়েই খ্রিস্টান সম্প্রদায়ের মানুষদের আপ্যায়ন করেছিলেন।

কিন্তু এ বারে তিনি এখনও পর্যন্ত প্রার্থী হননি। এবার আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে আসন্ন ভোটে বিজেপি প্রার্থী হিসেবে মনোজ টিগ্গার নাম ঘোষণার পরই ‘নো ভোট টু মনোজ’ ক্যাম্পেনিং শুরু করে দিলেন জন বার্লা। তিনি বলেন, ‘আদিবাসী সমাজের সঙ্গে মনোজ গদ্দারি করেছে। কেন্দ্রীয় নেতাদের ভুল বুঝিয়ে ষড়যন্ত্র করে টিকিট নিয়েছে। আমরা ভোট দেব আর শুভেন্দু মুখ্যমন্ত্রী হবে এমনটা হতে দেব না।

মার আমরা খাব, কেস আমরা খাব, লড়াই আমরা করব, আর বাইরে থেকে নেতার আমদানি হবে এমনটা চলতে পারে না’। এর পাল্টা মনোজ টিগ্গা বলেন, ‘জন বার্লা দলীয় কাঠামো ও কার্যপদ্ধতি জানেন না। নির্বাচনে কিভাবে প্রার্থী ঠিক হয় তা না জানার কারনেই উনি ভুলভাল কথা বলছেন’।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কংগ্রেসের ঔদ্ধত্যই হারের মূল কারণ: সাকেত গোখলে
FacebookWhatsAppEmailShare
হরিয়ানা বিজেপির মুঠোয়, জম্মু-কাশ্মীরে এনসি-কংগ্রেস জোট, মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা
FacebookWhatsAppEmailShare
অসম তৃণমূলের দায়িত্বে এবার আইনমন্ত্রী মলয় ঘটক, ঘোষণা তৃণমূলের
FacebookWhatsAppEmailShare