খবর বিভাগে ফিরে যান

আমলাই রয়ে গেলেন, জননেতা হতে পারলেন না জহর সরকার

আগস্ট 31, 2022 | < 1 min read

জহর সরকার (Jawar Sircar), প্রাক্তন এই আইএএস অফিসার (IAS Officer) তৃণমূলে যোগদান করার পরেই পেয়েছিলেন রাজ্যসভার সাংসদ পদ। সংসদে অনেক বিষয়ে সোচ্চার হলেও তৃণমূলের (TMC) কোনো কর্মসূচিতেই দেখা যেত না তাঁকে।

কিন্তু হঠাৎ জহরবাবুর মনে হয়েছে তৃণমূলের দুর্নীতির জন্য তিনি দলে থাকতে পারছেন না। তাঁর আরও দুঃখ হয়েছে যখন তার বন্ধু, বান্ধব, আত্মীয়স্বজন তাঁকে বলেছেন, “এখনও আছিস, কত পেয়েছিস?” এই শুনেই নাকি প্রাক্তন আমলাবাবুর বেজায় মন খারাপ।

স্বভাবতই প্রশ্ন উঠছে, দুর্নীতি (corruption) নিয়ে যদি তাঁর এতই আপত্তি তাহলে তিনি তৃণমূলে যোগ দেওয়ার আগেই তৃণমূলের বিরুদ্ধে সারদা নারদা দুর্নীতির অভিযোগ উঠেছে, এসব জেনেও তিনি কেন তৃণমূলে এলেন? নাকি নেপথ্যে অন্য কোন কারণ?

এবারের বাজেট অধিবেশনে (Budget Session 2022) তাকে বলতে দেওয়া হয়নি বলে ক্ষোভ প্রকাশ করছেন তিনি সেই কারণেই কি তার এই দল বিরোধী মন্তব্য?

দলে কারও মতে, জহরের পদত্যাগ করা উচিত। কেউ কেউ আবার শৃঙ্খলারক্ষা কমিটির (disciplinary committee) কথাও তুলেছেন। মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)চাইলে তিনি পদত্যাগ করতে রাজি বলেও জানিয়ে দিয়েছেন এই সাংসদ। তবে শেষমেশ কি হয় আপাতত সেদিকেই তাকিয়ে গোটা রাজনৈতিক মহল।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

দেরাদুন গণধর্ষণের খবর প্রকাশ্যে আনায় বিজেপি সরকারের হুঁশিয়ারি সংবাদমাধ্যমকে
FacebookWhatsAppEmailShare
‘এক রাতে নোটবন্দি-লকডাউন হলে, ধর্ষকদের ফাঁসি নয় কেন?’ প্রশ্ন দেব-শুভশ্রীর
FacebookWhatsAppEmailShare
জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচনের আগে অসন্তোষ বিজেপি শিবিরে? প্রার্থীতালিকা প্রত্যাহার
FacebookWhatsAppEmailShare