বাংলা বিভাগে ফিরে যান

সমাজমাধমে ‘কিউআর কোড’ দিয়ে ইন্দিরা জয় সিং এর পারিশ্রমিক চাওয়া হচ্ছে

সেপ্টেম্বর 19, 2024 | < 1 min read

গীতা লুথরার সওয়াল জবাব পর্বে সন্তুষ্ট হননি জুনিয়র ডাক্তাররা, তাই তারা আরজি কর সুয়ো মোটো কেসে সিনিয়র অ্যাডভোকেট ও অ্য়াক্টিভিস্ট ইন্দিরা জয় সিংকে নিয়োগ করেন। ইন্দিরা সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবীদের মধ্যে অন্যতম। ইন্দিরার আর্জিতেই সুপ্রিম কোর্টের শুনানি ‘লাইভ স্ট্রিমিংয়ের’ মাধ্যমে দেখতে পারেন সাধারণ মানুষ। ২০২৩ সালের জানুয়ারি মাসে ইন্দিরার আর্জিকে মান্যতা দিয়েছিলেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি পিএস নরসিং এবং বিচারপতি জেবি পারদিওয়ালার বেঞ্চ।

প্রধান বিচারপতির বাড়িতে মোদির উপস্থিতি নিয়েও প্রশ্ন তুলেছিলেন ইন্দিরা। এমনকী ২০১২ সালে নির্ভয়া কেসেও তিনি নির্ভয়ার মাকে বলেছিলেন, সাজাপ্রাপ্তদের ক্ষমা করে দিন। এবার সেই ইন্দিরা জয় সিং এর পারিশ্রমিক চাওয়া হলো ‘কিউআর কোড’ দিয়ে বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং সমাজমাধ্যমে। আবেদনে স্পষ্ট লেখা, ‘জুনিয়র ডাক্তারদের হয়ে সুপ্রিম কোর্টে মামলা লড়ছেন বিশিষ্ট আইনজীবী ইন্দিরা জয় সিং এবং তাঁর টিম। আগামী ২৭ তারিখ পরবর্তী শুনানির জন্য তিনি ১৭ লক্ষ টাকা পারিশ্রমিক দাবি করেছেন।

আপনি/আপনারা যদি সাধ্যমতো অর্থ সাহায্য করেন, তা খুব উপকারে আসবে।’ আবেদনটি সঠিক, এমন দাবি সহ ভয়েস রেকর্ডিং পোস্ট করা হয়েছে বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে। অনেকে তাতে টাকা পাঠাতেও শুরু করেছেন। এই প্রসঙ্গে ইন্দিরা জয় সিং বলেছেন ‘এটি সর্বৈব মিথ্যা! স্টপ ইট!’। এই প্রসঙ্গে ডাক্তার আন্দোলনের নেতা আশফাকুল্লা নাইয়া বলেছেন ‘ডব্লুবিজেডিএফ কোনও টাকা তুলছে না। আন্দোলনে খরচের জন্য যথেষ্ট তহবিল রয়েছে। কেউ যদি ব্যক্তিগতভাবে টাকা তোলে, জানবেন সেটা ভুয়ো, ফেক। এরসঙ্গে ডাক্তার আন্দোলনের কোনও সম্পর্ক নেই।’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কোচবিহারে নররক্তেই পুজো হয় বড়দেবীর
FacebookWhatsAppEmailShare
উৎসবের আবহে ফের করোনা-আতঙ্ক
FacebookWhatsAppEmailShare
বন্যা পরিস্থিতি নিয়ে বাড়ছে উদ্বেগ
FacebookWhatsAppEmailShare