দেশ বিভাগে ফিরে যান

নিট দুর্নীতিকে ইস্যু করে সংসদে মুলতুবি প্রস্তাব আনছে INDIA

জুন 28, 2024 | < 1 min read

নিট দুর্নীতি, নেট পরীক্ষায় অনিয়ম নিয়ে জেরবার মোদি সরকার। সেই সুযোগ হাতছাড়া না করে সংসদের উভয় কক্ষে মুলতুবি প্রস্তাব আনতে চলেছে বিরোধী “ইন্ডিয়া” জোট। কংগ্রেস সভাপতি এবং রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খড়্গের বাসভবনে হওয়া জোটের বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বাংলা থেকে রাজ্যসভায় তৃণমূল কংগ্রেসের দলনেতা ডেরেক ও’ব্রায়েন এবং লোকসভার সাংসদ ডঃ কাকলী ঘোষ দস্তিদার উপস্থিত ছিলেন ওই বৈঠকে। ছিলেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, মুদ্রাস্ফীতি, বেকারত্ব নিয়েও আন্দোলনের পথে নামবে “ইন্ডিয়া”।

শুক্রবার নিট কাণ্ড নিয়ে বিশেষ আলোচনার দাবি জানাবে বিরোধীরা। যদি কোনরকম আলোচনা করতে নিমরাজি হয় কেন্দ্র, তাহলে সংসদকক্ষের মধ্যে আন্দোলন করবে বলে ঠিক করেছে “ইন্ডিয়া”। রাষ্ট্রপতির “নোট অফ থ্যাঙ্কস”-এর বিতর্কেও যোগ দেবে বিরোধীরা।

এছাড়াও, সোমবার সংসদের গন্ধিমূর্তির পাদদেশে সিবিআই, ইডি সহ কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার এবং বিরোধীদের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা নিয়ে সরব হতে বিক্ষোভ প্রদর্শন করা হবে “ইন্ডিয়া” জোটের পক্ষ থেকে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, ঝাড়খণ্ডের মূখ্যমন্ত্রী হেমন্ত সোরেন এবং বাংলার দুই মন্ত্রী – পার্থ চট্টোপাধ্যায় ও জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারির বিরুদ্ধে আওয়াজ তোলা হবে এখান থেকে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

জমি দুর্নীতি মামলায় হাই কোর্টে জামিন পেলেন হেমন্ত সোরেন, মমতার শুভেচ্ছাবার্তা
FacebookWhatsAppEmailShare
ডেপুটি স্পিকার প্রার্থী অযোধ্যার দলিত মুখ অবধেশ প্রসাদ
FacebookWhatsAppEmailShare
বাতিল হওয়া ইউজিসি নেট পরীক্ষার নতুন দিন ঘোষণা করল এনটিএ
FacebookWhatsAppEmailShare