রাজনীতি বিভাগে ফিরে যান

ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক ‘ইন্ডিয়া’র

সেপ্টেম্বর 1, 2023 | < 1 min read

মুম্বইয়ে ইন্ডিয়া জোটের বৈঠক

উন্নয়নের পথে ‘ইন্ডিয়া’। দেশের উন্নয়ন নিয়ে সুনির্দিষ্ট কর্মসূচি নিয়ে এগোনোর পরিকল্পনা নিয়েছে বিরোধীদের জোট। ইতিমধ্যেই চীনা সেনার আগ্রাসন ও আদানি গোষ্ঠীর সঙ্গে মিলে আর্থিক অনিয়মের অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টার্গেট করেছেন রাহুল গান্ধী। উদ্ধব ঠাকরে বলেন যে মোদির বন্ধুদের পরিবারতন্ত্র চলবেনা দেশে।

পাটনা, বেঙ্গালুরুর পর মুম্বাইয়ের বৈঠকে তিনটি সিদ্ধান্তে উপনীত হয়েছে ইন্ডিয়া, জানিয়েছেন শিবসেনা যুব শাখার প্রধান ও মহারাষ্ট্রের বিধায়ক আদিত্য ঠাকরে। প্রথম, সব রাজ্যে একের বিরুদ্ধে এক স্ট্র্যাটেজিতে আসন সমঝোতা করতে হবে, দ্বিতীয়, ১৩ সদস্যের সমন্বয় কমিটি যৌথ প্রচার ও কৌশল নির্ধারণ করবে, এবং তৃতীয়, ‘জুড়েগা ভারত, জিতেগা ইন্ডিয়া’ স্লোগানের ছাতার তলায় প্রচার করা হবে।

ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে জোটের ১৩ জনের সমন্বয় কমিটি – কংগ্রেসের কেসি ভেনুগোপাল, এনসিপির শরদ পাওয়ার, ডিএমকের এমকে স্ট্যালিন, শিবসেনার সঞ্জয় রাউত, রাষ্ট্রীয় জনতা দলের তেজস্বী যাদব, তৃণমূল কংগ্রেসের অভিষেক বন্দ্যোপাধ্যায়, আম আদমি পার্টির রাঘব চাড্ডা, সমাজবাদী পার্টির জাভেদ আলী খান, জনতা দল (ইউনাইটেড)-এর লালন সিং, ঝাড়খণ্ড মুক্তি মোর্চার হেমন্ত সোরেন, সিপিআইয়ের ডি রাজা, ন্যাশনাল কনফারেন্সের ওমর আব্দুল্লাহ এবং পিডিপির মেহবুবা মুফতি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

নরেন্দ্র মোদির বাংলা সম্পর্কে বক্তব্য মুছে দেওয়ার দাবিতে রাজ্যসভার চেয়ারম্যান এবং মহাসচিবকে চিঠি দিল তৃণমূল
FacebookWhatsAppEmailShare
শুক্রে সায়ন্তিকা- রেয়াতের শপথ নিয়ে বিধানসভায় বিশেষ অধিবেশন
FacebookWhatsAppEmailShare
মণিপুর নিয়ে মৌনব্রত ভাঙলেন মোদী
FacebookWhatsAppEmailShare