কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতায় বাড়ছে বেসরকারি নিয়োগ

জুন 14, 2023 | < 1 min read

সারা দেশে যিখন চাকরি ও কর্মসংস্থান তৈরি হওয়ার হার নিম্নমুখী, সেখানেই আশার আলো দেখাচ্ছে তিলোত্তমা কলকাতা (Kolkata)। জাতীয় মন্দার মাঝে কলকাতায় দেখা গিয়েছে কর্পোরেট ক্ষেত্রে চাকরির বৃদ্ধি। অনলাইন প্রফেশনাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম আপনা.কম (apna.com) জানিয়েছে যে ২০২৩ সালের প্রথম কোয়ার্টার বা তিন মাসে তারা কলকাতার চাকরির বাজারে বৃদ্ধি দেখেছে, যেখানে কম করে ২৫ হাজার চাকরি (jobs) নথিভুক্ত করা হয়, যা এর পূর্ববর্তী তিন মাসের থেকে ৩৮ শতাংশ বেশি।

শুধু কলকাতায় প্রতি ১০ মিনিটে একটি করে নতুন চাকরির তারা, যার মধ্যে ছিল টেলিকলিং, বিজনেস ডেভেলপমেন্ট, অ্যাকাউন্টস, হিউম্যান রিসোর্স এবং অনেকরকমের চাকরির অফার, আপনা.কম একটি প্রেস বিবৃতিতে জানিয়েছে। উল্লেখ্য, এটি শুধুমাত্র একটি তথ্য, যেখানে এরকম আরও অনেক সংস্থা আছে যারা চাকরির বিজ্ঞাপন প্রকাশ করে চাকরিপ্রার্থীদের তাঁদের পছন্দের কাজ খুঁজে নিতে সাহায্য করে।

সংস্থাটি এও জানিয়েছে যে একই সময়ে সারা দেশে ৪০ শতাংশ চাকরির আবেদন বেড়েছে এর পূর্ববর্তী বা ডিসেম্বরের শেষ কোয়ার্টারের তুলনায়। প্রতি মিনিটে তারা ৬টি করে চাকরির আবেদনপত্র পেয়েছে ওয়েবসাইটের মাধ্যমে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

জুনিয়র ডাক্তাররা দিল্লি গিয়ে প্রতিবাদের হুঁশিয়ারি দিলেন! ক্ষোভ সিবিআই-এর প্রতি
FacebookWhatsAppEmailShare
৩০ সেপ্টেম্বর থেকে ফের পূর্ণ কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা
FacebookWhatsAppEmailShare
মহালয়া থেকে দশমী, বৃষ্টিতে ভাসবে বাংলা
FacebookWhatsAppEmailShare