বাংলা বিভাগে ফিরে যান

আবার অঘটন উত্তরবঙ্গে – ভস্মীভূত ঐতিহ্যবাহী হলং বন বাংলো

জুন 19, 2024 | < 1 min read

আলিপুরদুয়ারের মাদারিহাটে জলদাপাড়া জাতীয় উদ্যানের হলং বাংলোতে আগুন লাগার ফলে আটটি ঘর পুড়ে ছাই হয়ে গেলো। দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে। প্রাথমিক ধারণা, শর্টসার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড।

জলদাপাড়া ওয়াইল্ড লাইফ ডিভিশনের ডিএফও পারভিন কাসওয়াঁ বলেন, ‘‘রাত ৯টা নাগাদ আগুন লাগার ঘটনা নজরে আসে। ঘটনাস্থলে উপস্থিত কর্মীরা জানান, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। এই আগুন থেকেই বাংলোতে থাকা একটি এসিতে বিস্ফোরণ হয়। আমাদের বনকর্মীরা নেভানোর চেষ্টা করেছিলেন।

কিন্তু কাঠের বাংলোর আগুন তাঁদের পক্ষে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।” পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের অধীনে রয়েছে এই বন বাংলো। ভিআইপি থেকে সাধারণ পর্যটক, প্রত্যেকেরই প্রিয় এই হলং বাংলো। মঙ্গলবার রাত ৯টা নাগাদ এই হলং বাংলোতে আগুন লাগে। বাংলোর কর্মীদের প্রথমে আগুন লাগার ঘটনা নজরে আসে। তার পরে তাঁরা দমকলে খবর দেন।

সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়, পর্যটকদের সাধের বাংলো। অগ্নিকাণ্ড চলাকালীন উপস্থিত বাংলোর কর্মীরা অগ্নিনির্বাপন যন্ত্র দিয়ে আগুন নেভানো চেষ্টা করলেও তাতে খুব একটা কাজ হয়নি। আগুন লাগার প্রায় ঘণ্টাখানেক পরে ফালাকাটা এবং হাসিমারা থেকে দমকল বাহিনী ঘটনাস্থলে গিয়ে পৌঁছয়, কিন্তু ততক্ষণে পুড়ে ছাই হয়ে গিয়েছে গোটা বাংলো।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কোচবিহারে নররক্তেই পুজো হয় বড়দেবীর
FacebookWhatsAppEmailShare
উৎসবের আবহে ফের করোনা-আতঙ্ক
FacebookWhatsAppEmailShare
বন্যা পরিস্থিতি নিয়ে বাড়ছে উদ্বেগ
FacebookWhatsAppEmailShare