বাংলা বিভাগে ফিরে যান

পলিগ্রাফে বিস্ফোরক সঞ্জয় রাই

সেপ্টেম্বর 7, 2024 | 2 min read

সিবিআইয়ের করা পলিগ্রাফ টেস্টে বিস্ফোরক এবং ভয়ঙ্কর মিথ্যা কথা বললো আর জি কর কাণ্ডের মূল অভিযুক্ত এবং কলকাতা পুলিশের হাতে গ্রেফতার হওয়া সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রাই। জানা যাচ্ছে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পলিগ্রাফ টেস্টে সঞ্জয় দাবি করেছে যে সে খুন করেনি এবং অভয়ার মৃতদেহ দেখে নাকি সে সেমিনার রুম থেকে পালিয়ে যায়।

প্রায় এক মাস ধরে এই ভয়ঙ্কর, নারকীয়, নৃশংস অপরাধের তদন্ত করছে সিবিআই কিন্তু অভয়ার আর কোনো অপরাধী গ্রেফতার করে উঠতে পারেনি তারা। ঘটনার একদিনের মধ্যে কলকাতা পুলিশ গ্রেফতার করে সঞ্জয় রাইকে। এরপর তদন্ত যত গড়ায়, জন্য যায় যে নির্যাতিতার হাতের আঙুলে পাওয়া ছাল-চামড়ার সঙ্গে সঞ্জয়ের ডিএনএ ম্যাচ করেছে, অর্থাৎ শেষ মুহূর্তে আত্মরক্ষার জন্য সঞ্জয়কে আঁচড়ে সরিয়ে দিতে চেয়েছিলেন তরুণী চিকিৎসক, কিন্তু তিনি তা পারেননি।

সিবিআই এখনো অবধি শুধু আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ ডাঃ সন্দীপ ঘোষকে গ্রেফতার করতে পেরেছে, কিন্তু তিনি গ্রেফতার হয়েছে আর্থিক দুর্নীতির মামলায়। আরো যে তিনজনকে আটক করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, তাদের বিরুদ্ধে সরকারি অর্থ নয়ছয় করার অভিযোগ। জানা যাচ্ছে, সিবিআইয়ের স্ক্যানারে রয়েছেন সদ্য সাসপেন্ড হওয়া আরো দুই ডাক্তার – ডাঃ অভীক দে এবং ডাঃ বিরূপাক্ষ বিশ্বাস। কিন্তু এনাদেরও সিন্ডিকেট এবং অর্থনৈতিক গোলমালের অভিযোগে তদন্তের অধীনে আনা হবে।

সিবিআই মারফৎ জানা যাচ্ছে যে সঞ্জয় রাইকে মোট ১০টি করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। গত ২৫ তারিখ করা হয় এই পরীক্ষা, যেখানে উপস্থিত ছিলেন ৩ জন পলিগ্রাফ বিশেষজ্ঞ এবং তদন্তকারী আধিকারিক।

নিজেকে বাঁচানোর শেষ উপায় হিসেবে সঞ্জয় পলিগ্রাফ টেস্টেও মিথ্যা কথা বলছে, এমনটাই অনুমান করা হচ্ছে। নিজের আইনজীবি কবিতা সরকারের কাছেও নিজেকে নির্দোষ বলে দাবি করেছে সঞ্জয়, এমনটাই জানা যাচ্ছে। সে তার উকিলকে জানিয়েছে যে সে খুন করেনি এবং মৃতদেহ দেখে নাকি সেমিনার রুম থেকে পালিয়ে গিয়েছিল। এদিকে এই সঞ্জয়ই গ্রেফতার হওয়ার পর বলেছিল যে সে যা অপরাধ করেছে, তার শাস্তি স্বরূপ তার ফাঁসি হওয়া উচিত। একজন অপরাধী যখন এক একবার এক একরকম কথা বলে, তখন পরিষ্কার বুঝে যেতে হয় যে সে নিজেকে বাঁচানোর শেষ চেষ্টাটুকু করছে।

সোমবার সুপ্রিম কোর্টে শুনানি রয়েছে আর জি কর মামলার, যার সুয়ো-মোটো কগ্নিজেন্স নিয়েছিলেন দেশের প্রধান বিচারপতি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare
নিম্নচাপের পরে ফের ভারী বৃষ্টি? সতর্কতা বাংলার জেলায়
FacebookWhatsAppEmailShare