কলকাতা বিভাগে ফিরে যান

বাতিল তারাপীঠ-বোলপুরগামী একাধিক এক্সপ্রেস

আগস্ট 17, 2023 | < 1 min read

পূর্ব রেলের রামপুরহাট-চাতরা রুটে তৃতীয় লাইন বসার কারণে বাতিল থাকবে একাধিক ট্রেন। দূরপাল্লার ট্রেন বাতিলের পাশাপাশি বেশ কিছু ট্রেনকে অন্য রুট দিয়েও চালানো হবে।

আগামী ১৮ অগাস্ট থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত রামপুরহাট থেকে চাতরা পর্যন্ত ২৩ কিলোমিটার রেল পথ নির্মাণের কাজ চলবে। খরচ হবে প্রায় ৩০০ কোটি টাকা। মূলত প্রি-ইন্টারলকিং কাজ হবে, ফলে প্রতিদিন ১০ জোড়া দূরপাল্লার মেল এবং এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে।

রেলের তরফে জানানো হয়েছে, তারাপীঠ-বোলপুরগামী হাওড়া-জামালপুর কবিগুরু এক্সপ্রেস, হাওড়া-আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস, হাওড়া-রামপুরহাট সুপারফাস্ট এক্সপ্রেস, শিয়ালদহ-রামপুরহাট এক্সপ্রেস, হাওড়া-মালদহ ইন্টারসিটি এক্সপ্রেস, দিঘা-মালদহ এক্সপ্রেস, হাওড়া-জয়নগর এক্সপ্রেস বাতিল করা হচ্ছে। চলবে না হাওড়া-সিলঘাট টাউন কাজিরাঙা এক্সপ্রেস, হাওড়া-দুমকা ময়ুরাক্ষী এক্সপ্রেস, রাঁচি-কামাখ্যা এক্সপ্রেস। ডাউন এক্সপ্রেসগুলিও বাতিল করা হয়েছে। বেশ কিছু মেমু-এমু ও লোকাল ট্রেনও বাতিল করা হয়েছে। তবে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে কয়েকটি বিশেষ ট্রেন চালানোর ব্যবস্থা করা হয়েছে।

এর পাশাপাশি, হাওড়া-বর্ধমান ডিভিশনের বেশ কিছু লোকাল ট্রেন এবং দূরপাল্লার ট্রেন বাতিল আগামী ২৮ আগস্ট পর্যন্ত। কারণ, ব্যান্ডেল শক্তিগড় শাখায় আদি সপ্তগ্রাম স্টেশনে ওভারহেড বিদ্যুতের কাজ হবে। সেই সঙ্গে চলবে ফুটওভার ব্রিজ নির্মাণের কাজ। বাতিল থাকছে হাওড়া-আজ়িমগঞ্জ, হাওড়া-মোকামার মতো একাধিক দূরপাল্লার ট্রেন।

১৬, ১৮, ২১, ২৩, ২৫, ২৮ আগস্ট বাতিল থাকবে হাওড়া: 03051, ব্যান্ডেল: 37781, বর্ধমান: 37782 & 37812 । রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী দেওয়া হল এই তথ্য।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

দুর্গাপুজোয় বই বিক্রিতেও আবারো শূন্য সিপিএম
FacebookWhatsAppEmailShare
শিয়ালদহ ESI হাসপাতালে আগুন
FacebookWhatsAppEmailShare
আর জি করের প্রতিবাদে এবার ধর্না যাদবপুরে
FacebookWhatsAppEmailShare