বাংলা বিভাগে ফিরে যান

আর জি কর আন্দোলনের ‘প্রতিবাদী’ মুখ ডাঃ অভিজিৎ চৌধুরী সারদার টাকা নিয়েছিলেন?

অক্টোবর 18, 2024 | < 1 min read

একজন প্রভাবশালী চিকিৎসক, যিনি আরজি কর কাণ্ডের প্রতিবাদ করা জুনিয়র ডাক্তারদের আন্দোলনেও সামিল হয়েছেন, তাঁর সঙ্গে কি সারদা কর্তা সুদীপ্ত সেনের যোগ রয়েছে? প্রশ্ন তুলে দিয়েছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। বৃহস্পতিবার সিবিআই দফতরে গিয়ে একটি চিঠি জমা দিয়েছেন তিনি। তাতেই প্রসঙ্গ তুলেছেন ডাঃ অভিজিৎ চৌধুরীকে নিয়ে। সিবিআইয়ের কাছে কুণালবাবুর অনুরোধ, বিষয়টি যাচাই করার জন্য ডাঃ চৌধুরী বা তাঁর সংস্থা ‘লিভার ফাউন্ডেশন’-এর ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ব্যাঙ্ক স্টেটমেন্ট খতিয়ে দেখা হোক। শুধু চিঠি নয়, সাংবাদিক সম্মেলন করেও নিজের দাবির সপক্ষে নানা তথ্য পরিবেশন করেছেন প্রাক্তন সাংসদ।

এই চিঠিকে ঘিরেই তুমুল আলোড়ন শুরু হয়েছে আন্দোলনকারী চিকিৎসক মহলে। বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানতে যোগাযোগ করা হয়েছিল ডাঃ অভিজিৎ চৌধুরীর সঙ্গে। তিনি বলেন, ‘পাগলের প্রলাপ! এর চেয়ে বেশি কিছু বলব না।

’সিবিআইকে পাঠানো চিঠিতে ঠিক কী লিখেছেন কুণালবাবু? সেখানে রয়েছে মূলত চারটি প্রশ্ন—

১. ডা. অভিজিৎ চৌধুরী-সুদীপ্ত সেনের পরিচয় ছিল কি না।

২. বাম ঘনিষ্ঠ ডা. অভিজিৎ সিপিএমের তৎকালীন রাজ্য কমিটির এক প্রভাবশালী সদস্যের সঙ্গে সুদীপ্ত সেনের আলাপ করিয়ে দিয়েছিলেন?

৩. ডা. অভিজিৎ চৌধুরীর মাধ্যমে সুদীপ্ত সেন কি সিপিএমকে টাকা দিয়েছেন? বিজ্ঞাপনের মাধ্যমে বামেদের মুখপত্রে কোনও টাকা দিয়েছেন?

৪. ডা. অভিজিৎ চৌধুরীর লিভার ফাউন্ডেশনে কি সারদাকর্তা টাকা দিয়েছিলেন? উপরোক্ত প্রশ্নগুলির উত্তর খুঁজতে সুদীপ্ত সেন এবং অভিজিৎ চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করার আরজি জানিয়েছেন কুণাল। এমনকী প্রয়োজনে দুজনকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের দাবি করেছেন তিনি। সিবিআই দরকার মনে করলে তাঁকেও ডেকে জিজ্ঞাসাবাদ করতে পারেন বলে জানিয়েছেন কুণাল।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রবিবারের মধ্যেই বঙ্গে ১০০ কোম্পানি কেন্দ্রীয়বাহিনী, সব বুথে হবে ওয়েবকাস্টিং
FacebookWhatsAppEmailShare
আরও দেড় লক্ষ মানুষ বার্ধক্য ভাতার আওতায়, রাজ্যের খরচ ১২৬ কোটি
FacebookWhatsAppEmailShare
বাংলার উপনির্বাচনে বিজেপি কাদেরকে টিকিট দিচ্ছে?
FacebookWhatsAppEmailShare