কলকাতা বিভাগে ফিরে যান

‘এবার কি আমায় রাস্তা ঝাঁট দিতে বেরতে হবে’ পুরসভার বৈঠকে ক্ষুব্ধ মমতা

জুন 25, 2024 | < 1 min read

লোকসভা ভোটের ফলাফলের নিরিখে রাজ্যের সিংহভাগ পুরসভায় পিছিয়ে রয়েছে তৃণমূল। অর্থাৎ, এটা স্পষ্ট যে পুরপরিষেবা নিয়ে ক্ষোভ রয়েছে জনগণের মধ্যে। আর দু’বছর বাদেই রাজ্যে বিধানসভা নির্বাচন। পুর এলাকার ভোট পুনরুদ্ধারে এবার মাঠে নামলেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিলেন কোন কোন পুরসভার পারফরম্যান্স খারাপ।আবাসন, পানীয় জলের ব্যবস্থা ও পরিচ্ছন্নতা এই তিনটি সূচকের উপর ভিত্তি করে বাংলার মুখ্য়মন্ত্রী এই ফলাফল প্রকাশ করেন।

মমতা জানিয়েছেন, পানীয় জলের ক্ষেত্রে ভালো পুরসভা হল উলুবেড়িয়া, হালিশহর, বৈদ্যবাটি, কলকাতা ও বাঁকুড়া। এদিকে খারাপের তালিকায় স্বাভাবিকভাবেই রয়েছে শিলিগুড়ি। আর সেই তালিকায় রয়েছে আলিপুরদুয়ার, বালি, বরানগর, শান্তিপুর।

আবাসনের ক্ষেত্রে সেরা পুরসভার তালিকায় রয়েছে উলুবেড়িয়া, হাবরা, জঙ্গিপুর কৃষ্ণনগর ও মধ্য়মগ্রাম। তবে আবাসনের নিরিখে খারাপ স্থানে রয়েছে বিধাননগর, আসানসোল, কাঁথি ও রায়গঞ্জ। পুরসভার একটা বড় দিক হল পরিচ্ছন্নতা। সেই পরিচ্ছন্নতার নিরিখে খারাপ জায়গায় রয়েছে কাঁথি, ডালখোলা, পানিহাটি, সিউড়ি।অন্য়দিকে এই পরিচ্ছন্নতার নিরিখে কিছুটা ভালো জায়গায় রয়েছে কলকাতা, বসিরহাট, বৈদ্যবাটি, উত্তরপাড়া, উত্তর দমদম ও নবদ্বীপ।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় পুর আধিকারিকদের বলেন, ‘এবার কি আমাকে রাস্তা ঝাঁট দিতে বেরোতে হবে? শুধু উপর দেখলে হবে? নীচে দেখতে হবে না? রাস্তা দেখে না, আলো দেখে না। শুধু ট্যাক্স বাড়ানো আর লোক বসাচ্ছে। এছাড়া প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না।’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কবে চলবে শিয়ালদহ-এসপ্ল্যানেড মেট্রো
FacebookWhatsAppEmailShare
হকারদের জন্য সিদ্ধান্ত নেওয়া ১০ দফা
FacebookWhatsAppEmailShare
ন্যায় সংহিতা আইনের প্রতিবাদে পথে নামবে ওয়েস্টবেঙ্গল বার কাউন্সিল
FacebookWhatsAppEmailShare