দুর্গা পুজো বিভাগে ফিরে যান

‘৫ দিনের রোজগার অন্ন জোগায় বহু মানুষকে’, বিচারের দাবি রেখেও দুর্গাপুজো চান দেব

সেপ্টেম্বর 14, 2024 | < 1 min read

মা দুর্গার মর্ত্যে আগমন হতে আর বেশিদিন বাকি নেই ৷ তবে একমাস আগে ঘটে যাওয়া আরজি কর হাসপাতালের নারকীয় ঘটনা ভুলতে পারে রাজ্যবাসী ৷ ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ-খুনের ঘটনায় অধরা ন্যায়বিচার ৷ তারমাঝেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘উৎসবে ফেরা’র আহ্বান জানিয়েছেন৷ আন্দোলনকে সমর্থন করে অভিনেতা দেবও জানিয়েছেন উৎসবে ফেরা উচিত৷

অভিনেতা দেব বলেছেন, “উৎসব হল মানুষকে একত্রিত করার জন্য। মানুষের মনে প্রতিবাদ থাকলে, সেটাও উৎসবের মাধ্যমেই পরস্পরের সঙ্গে ভাগ করে নেওয়া যায়। উৎসব মানে এই নয় যে, কাউকে প্রতিবাদ করতে আটকানো হচ্ছে। কিন্তু আমাদেরও তো কাজ করতে হবে। সকলেই তো রোজ চাকরি করতে যাচ্ছেন। কত মানুষের রুজিরুটি জড়িয়ে এই দুর্গাপুজোর সঙ্গে। আমাদের কাছে পাঁচ দিনের খরচ মনে হলেও কিছু মানুষের সংসার চলে এই পাঁচ দিনের রোজগারে। তাই বাংলার মানুষের মুখ চেয়েই পুজো হোক। মানুষের বিরুদ্ধে তো যেতে পারব না। একটা বিচার পাওয়ার জন্য বাংলার বাকি মানুষের সঙ্গে অবিচার করা উচিত নয়”।

নারীরা গর্জে উঠেছেন তিলোত্তমার ন্যায়বিচারের দাবিতে। সেই আবহেই পুজোর চারদিন দুস্থ মানুষদের অর্থনীতির জোগান দেওয়াটাও এই সমাজেরই কর্তব্য। মায়ের আগমনে দুস্থদের ফাঁকা পকেটে লক্ষ্মীর কৃপা বজায় থাকে। কিন্তু মন খারাপের ভিড়ে এমন উৎসবের আমেজে মেতে উঠতে অনেকেই নারাজ। এবার সেই আবহেই দুস্থ মানুষদের পেটের কথা চিন্তা করে বড় বার্তা দিলেন অভিনেতা-প্রযোজক তথা সাংসদ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কোচবিহারে নররক্তেই পুজো হয় বড়দেবীর
FacebookWhatsAppEmailShare
উৎসবের আবহে ফের করোনা-আতঙ্ক
FacebookWhatsAppEmailShare
পুরোহিতের মেয়েকে খেয়ে ফেলেছিলেন, পেটকাটি দুর্গা ঐতিহ্যে আজও অমলীন
FacebookWhatsAppEmailShare