দেশ বিভাগে ফিরে যান

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

আগস্ট 21, 2023 | < 1 min read

লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই ঘুম উড়ছে বিজেপির। একের পর এক দুর্নীতির অভিযোগ বেরিয়ে আসছে। কিছুদিন আগে CAG রিপোর্টে খোঁজ মেলে আয়ুষ্মান ভারতের লক্ষ লক্ষ ভুয়ো একাউন্টের। এবার মোদী-শাহ্দের ঘুম কেড়ে নিল CVC রিপোর্ট।

সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশনের (Central Vigilance Commission) বার্ষিক রিপোর্টে দেখা যাচ্ছে ২০২২ সালে সবচেয়ে বেশি দুর্নীতির অভিযোগ ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কর্মচারীর বিরুদ্ধে। এরপরই অভিযোগ রয়েছে রেলওয়ে এবং ব্যাঙ্কের কর্মীদের বিরুদ্ধে।

২০২২ সালে কেন্দ্রীয় সরকারের অধীনস্থ বিভিন্ন দফতরের কর্মী ও অধিকর্তাদের বিরুদ্ধে মোট ১ লক্ষ ১৫ হাজার ২০৩টি অভিযোগ জমা পড়েছে বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে, যার মধ্যে ৪৬ হাজার ৬৪৩টি অভিযোগ অমিত শাহর দফতরের কর্মীদের বিরুদ্ধেই। স্বরাষ্ট্র মন্ত্রকের কর্মচারীদের বিরুদ্ধে মোট অভিযোগের মধ্যে ২৩,৯১৯টি নিষ্পত্তি করা হয়েছে।

২০২২ সালে ১০ হাজার ৫৮০টি দুর্নীতির অভিযোগ জমা পড়েছে রেল কর্মচারি ও অধিকর্তাদের বিরুদ্ধে। যার মধ্যে ৯৬৬৩টি অভিযোগ নিষ্পত্তি হয়েছে। ব্যাঙ্ক কর্মীদের বিরুদ্ধে দুর্নীতির ৮ হাজার ১২৯টি অভিযোগ জমা পড়েছে, নিষ্পত্তি হয়েছে ৭,৭৬২টি অভিযোগ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare