বাংলা বিভাগে ফিরে যান

উপনির্বাচনের প্রার্থী ঘোষণা কংগ্রেসের

জুন 18, 2024 | < 1 min read

ঘোষণা হয়ে গেছে উপনির্বাচনের তারিখ। তৃণমূল বিজেপি আগেই প্রার্থী তালিকা ঘোষণা করেছে। আজ দিল্লি থেকে উপনির্বাচনে কংগ্রেস প্রার্থীদের নাম ঘোষণা করল এআইসিসি।

হিমাচলের দেহরা আসনের প্রার্থীর পাশাপাশি, পশ্চিমবঙ্গের দুই আসনে প্রার্থীদের নাম জানিয়েছে তারা। রায়গঞ্জ বিধানসভার উপনির্বাচনে হাত প্রতীকে প্রার্থী হলেন প্রাক্তন বিধায়ক মোহিত সেনগুপ্ত আর বাগদার প্রার্থী অশোক হালদার।

কংগ্রেসের গড় বহরমপুর হাতছাড়া হয়েছে কংগ্রেসের। লোকসভা ভোটের ফলাফল প্রকাশের দিনকয়েকের মধ্যেই বাংলার প্রদেশ কংগ্রেসের সভাপতির দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছেন অধীর চৌধুরী। এবার দিল্লি থেকে প্রার্থী ঘোষণা সবমিলিয়ে কেমন একটা ঠান্ডা লড়াইয়ের ইঙ্গিত আসছে দিল্লি ও বাংলা কংগ্রেসের মধ্যে।

এই ঘোষণার পর জল্পনা শুরু হয়েছে বাম কংগ্রেস জোটের ভবিষ্যত নিয়েও।
কারণ, যে চার আসনে উপনির্বাচন হচ্ছে তার তিনটিতেই প্রার্থী দিয়েছে বামফ্রন্ট। মানিকতলা ও রানাঘাট দক্ষিণ আসনে প্রার্থী দিয়েছে সিপিএম। বাগদা ছেড়ে দেওয়া হয়েছে ফরওয়ার্ড ব্লককে। শুক্রবার বামফ্রন্টের বৈঠক শেষে কংগ্রেসের জন্য রায়গঞ্জ বিধানসভা আসনটি ছেড়ে রেখে বাকি তিনটি কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেছিল বামেরা। জানানো হয়েছিল, কলকাতার মানিকতলা এবং নদিয়ার রানাঘাট দক্ষিণে সিপিএম লড়াই করবে। কিন্তু এবার কংগ্রেসের প্রার্থী ঘোষণার পর এই জোটের দীর্ঘমেয়াদি ভবিষ্যত নিয়ে শুরু হয়েছে জল্পনা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

৪১,৮৮৯টি পুজো কমিটির মধ্যে অনুদান ফিরিয়েছে মাত্র ৫৯টি
FacebookWhatsAppEmailShare
নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
পুজোর আগেই রাজ্যে নিয়োগ করা হবে ১৪,০৫২ জন শিক্ষককে
FacebookWhatsAppEmailShare