বাংলা বিভাগে ফিরে যান

জেতার ৪৮ ঘন্টার মধ্যেই অভিযোগের নোটিস ইউসুফ পাঠানের বিরুদ্ধে

জুন 16, 2024 | 2 min read

বিরোধী দলগুলিকে জব্দ করার জন্য কেন্দ্রের বিজেপি সরকারের ইডি সিবিআই সহ বিভিন্ন সংস্থাকে অস্ত্র হিসেবে ব্যবহার করার পন্থা নতুন নয়. এবারও তাঁর অন্যথা হল না। এবার পালা ক্রিকেটার তথা রাজনীতিবিদ ইউসুফ পাঠানের। সম্প্রতি মিটেছে লোকসভা নির্বাচন (২০২৪). সেখানে বহরমপুর থেকে তৃণমূল প্রার্থী হয়েছিলেন ইউসুফ পাঠান (গুজরাতের বাসিন্দা)। প্রার্থী তালিকা ঘোষণার পর অনেকেই তাকে বহিরাগত বলে কুমন্তব্য করতে ছাড়েননি। তবে আড়াই দশকের কংগ্রেসের গড় বহরমপুর থেকে কংগ্রেস নেতা অধীর চৌধুরীকে (৫ বারের সাংসদ) ৮৫ হাজারের মার্জিনে তিনি হারিয়ে দেবেন সেটা অনেকেরই কল্পনাতীত ছিল।

এবার জমি দখলের অভিযোগ উঠল তৃণমূলের এই জয়ী প্রার্থী তথা প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠানের বিরুদ্ধে । পিটিআই সূত্রে খবর তিনি নাকি গুজরাতের বরোদা পুরসভার অন্তর্গত একটি জমি তিনি বেআইনি ভাবে দেওয়াল তুলে ঘিরে নিয়েছেন। ভোটের ফলাফল ঘোষণার (৪ঠা জুন) ঠিক ২ দিন পর গত ৬ই জুন বরোদা পুরসভা এ বিষয়ে তাঁকে একটি নোটিসও পাঠিয়েছে যেখানে তাঁকে দ্রুত দেওয়াল সরিয়ে নেওয়ার কথা বলা হয়েছে।

বরোদা পুরসভার স্ট্যান্ডিং কমিটির চেয়ারপার্সন জানিয়েছেন, “৯৭৮ বর্গমিটারের একটি জমি ইউসুফের কাছে বিক্রির প্রস্তাব ২০১২ সালে নাকচ করে দিয়েছিল গুজরাত সরকার। সম্প্রতি আমরা খবর পেয়েছি, ওই জমিতে দেওয়াল তুলছেন ইউসুফ। তাই ৬ তারিখে আমরা ওঁকে একটি নোটিস পাঠাই। দেওয়াল সরিয়ে নিতে বলা হয়েছে। আমরা দু’সপ্তাহ অপেক্ষা করব। তার পর পরবর্তী পদক্ষেপের কথা ভাবব। এই জমি পুরসভার, আমরা এটা ফেরত নেব।’’

উল্লেখ্য, ভোটের ফলাফলের ঠিক পরেই পাঠানের বিরুদ্ধে কেন এই নোটিস তা নিয়ে নানান প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। তাহলে কি ইচ্ছাকৃতভাবে এই হেনস্থা? কংগ্রেস নেতা অধীর চৌধুরীর সঙ্গে বিজেপির আঁতাতের গুঞ্জন নতুন নয়, তাহলে কি এখানে অন্য কোন সমীকরণ রয়েছে, এই নিয়ে বেশ জলঘোলা হচ্ছে রাজনৈতিক মহলে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

৪১,৮৮৯টি পুজো কমিটির মধ্যে অনুদান ফিরিয়েছে মাত্র ৫৯টি
FacebookWhatsAppEmailShare
নিশিকান্তের স্থায়ী কমিটি থেকে মহুয়াকে সরাতে চিঠি তৃণমূলের
FacebookWhatsAppEmailShare
পুজোর আগেই রাজ্যে নিয়োগ করা হবে ১৪,০৫২ জন শিক্ষককে
FacebookWhatsAppEmailShare