বাংলা বিভাগে ফিরে যান

চোপড়া নিয়ে উত্তপ্ত রাজ্য রাজনীতি, আঁচ পৌঁছে গেছে দিল্লিতেও

জুলাই 1, 2024 | < 1 min read

চোপড়া নিয়ে উত্তপ্ত এখন বং রাজনীতি। গত ৩০ জুন (রবিবার) চোপড়ায় এক তৃণমূল নেতার হাতে যুগলকে নিগ্রহ করার ভিডিয়ো প্রকাশ্যে আসে। সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয় সেই ভিডিওয় (ভিডিওটির সত্যতা যাচাই করেনি নিউজ নাও) দেখা যায় এক তরুণ ও এক তরুণীকে রাস্তায় কঞ্চি দিয়ে এলোপাথাড়ি মারছেন একজন। যিনি এই কাজটি করছেন তিনি এলাকার নামকরা এক তৃণমূল নেতা যাঁর নাম তাজম্মুল ওরফে ‘জেসিবি’।

উল্লেখ্য, ভিডিওটি ভাইরাল হওয়ার পরেই নড়েচড়ে বসে প্রশাসন। এরপরেই তাজম্মলুকে গ্রেফতার করে ইসলামপুর থানার পুলিশ। আজ তাকে ইসলামপুর আদালতে হাজির করানো হয়। এর আগেও পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বে উত্তর দিনাজপুরের চোপড়ায় বামেদের মিছিলে গুলি চালানোর অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। ওই ঘটনায় এক সিপিএম নেতার মৃত্যুও হয়েছিল। সেই ঘটনায় গ্রেফতারও হয়েছিলেন তাজম্মুল ইসলাম ওরফে ‘জেসিবি’।

এই ঘটনার প্রতিবাদে ও অবিলম্বে পদক্ষেপের দাবি জানিয়ে আজ বিধানসভার সামনে মহিলা মোর্চার নেত্রী অগ্নিমিত্রা পালের নেতৃত্বে ধর্নায় বসেন বিজেপির মহিলা বিধায়কেরা। অন্যদিকে, এই ঘটনায় রাজ্যের পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবন সূত্রের খবর, নবান্নের স্বরাষ্ট্র দফতরের কাছে এর রিপোর্টও তলব করেছেন তিনি। এই ঘটনার আঁচ পৌঁছে গেছে দিল্লির সংসদ চত্বরেও। আজ সকাল থেকেই অধিবেশন শুরুর আগেই বিজেপির মন্ত্রী-সাংসদেরা একের পর এক এই ঘটনার নিন্দা করে সরব হয়েছেন। অভিযুক্ত গ্রেফতার না হলেও বিতর্কে যে এখনই ইতি পড়ছে না তা নিয়ে কোন সন্দেহ নেই।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

গণপিটুনিতে একগুচ্ছ নির্দেশিকা প্রশাসনের
FacebookWhatsAppEmailShare
আজ বুদ্ধিজীবীদের সাথে বৈঠক মুখ্যমন্ত্রীর
FacebookWhatsAppEmailShare
শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের পুজোর ছবি ‘বহুরূপী’র ডাবিং শুরু
FacebookWhatsAppEmailShare