বাংলা বিভাগে ফিরে যান

২২ আগস্ট পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর

আগস্ট 18, 2023 | < 1 min read

আর দু’মাস বাকি দুর্গাপুজোর (Durga Pujo 2023)। ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে পুজো কমিটিগুলি (Pujo Committee)। এবছরও পুজো কমিটির কর্ণধারদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আগামী ২২ অগস্ট নেতাজি ইনডোর স্টেডিয়ামে (Netaji Indoor Stadium) আয়োজিত এই বৈঠক হবে।

দুর্গাপুজোকে ইউনেস্কোর (UNESCO) তরফে হেরিটেজ উৎসব তকমা দেওয়ার পর এটি দ্বিতীয় বছর। গত বছর পুজো কমিটিগুলিকে আর্থিক অনুদানের পরিমাণ দশ হাজার টাকা বাড়িয়ে ছিল রাজ্য সরকার (State Government)। ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকা করে দেওয়া হয়েছিল। এবার কি অনুদানের পরিমাণ আবার বাড়তে পারেন মুখ্যমন্ত্রী? মুখ্যমন্ত্রীর ডাকা এই বৈঠককে কেন্দ্র করে শুরু হয়েছে জল্পনা।

রাজ্য জুড়ে রয়েছে প্রায় ৪৩ হাজার পুজো কমিটিকে ইতিমধ্যে নেতাজি ইনডোর স্টেডিয়ামের বৈঠকে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। মুখ্যমন্ত্রী ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যসচিব (Chief Secretary), রাজ্য পুলিশের ডিজি (DG), কলকাতার পুলিশ কমিশনার, রাজ্যের ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসেস বিভাগ, বিপর্যয় মোকাবিলা বিভাগের কর্মকর্তারা। এছাড়া থাকবেন মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim), ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas) এবং তথ্য ও সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন (Indranil Sen)।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার
FacebookWhatsAppEmailShare
বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare