বাংলা বিভাগে ফিরে যান

সিবিআইয়ের লক্ষ্য ন্যায়বিচার হওয়া উচিত, কোনো রাজনৈতিক এজেন্ডাকে প্রশ্রয় দেওয়া নয় :সাকেত গোখলে

আগস্ট 19, 2024 | 2 min read

কোথায় দাঁড়িয়ে আরজি কর কাণ্ডের তদন্ত? সিবিআই তদন্তের লক্ষ্য কি ন্যায়বিচার না কোনো রাজনৈতিক এজেন্ডাকে প্রশ্রয় দেওয়া। রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে এই বিষয়েই বার্তা দিলেন। সাকেত গোখলে বলেছেন, “প্রথম দিন থেকে আমাদের লক্ষ্য ছিল আরজি কর হাসপাতালে ঘটে যাওয়া অমানবিক ধর্ষণ এবং জঘন্য হত্যাকাণ্ডের ন্যায়বিচার নিশ্চিত করা। ১৩ই আগস্ট কলকাতা হাইকোর্ট মামলাটি সিবিআই-এর হাতে তুলে দেয়।

১৪ই আগস্ট মামলার ফাইল সহ গ্রেফতার হওয়া অভিযুক্তকে সিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়েছিল। এটি একটি গুরুতর উদ্বেগের বিষয় যে গত ৫ দিনে, সিবিআই তদন্তের অগ্রগতির বিষয়ে কিছুই জানায়নি। এছাড়াও, গত ৫ দিনে আর কোনও অভিযুক্তকে গ্রেপ্তার করেনি এবং কোনও সন্দেহভাজনকে সিবিআই জিজ্ঞাসাবাদও করেনি। সিবিআই একটি বিশাল ক্ষমতাসম্পন্ন কেন্দ্রীয় সংস্থা। তা সত্ত্বেও, মনে হচ্ছে তারা আরজি কর ঘটনার তদন্তে অগ্রগতি করতে পারছে না।

এই মামলা নিয়ে মিডিয়া এবং সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা গুজব এবং ভুয়ো বর্ণনাগুলির বিষয়ে সিবিআই কিছু বলেনি। বিজেপি যখন এই বিক্ষোভ নিয়ে এতো সরব তখন এটি একটি গুরুতর উদ্বেগের বিষয়ে যে সিবিআইয়ের এই নিষ্ক্রিয়তার পিছনে কি কেন্দ্রীয় সরকারের কোনো রাজনৈতিক চাপ আছে। আমরা এই বিষয়ে যারা গভীরভাবে উদ্বিগ্ন তাদের প্রত্যেকেরই লক্ষ্য হওয়া উচিত ওই নারীর ন্যায়বিচার।যাইহোক, সিবিআইয়ের নীরবতা এবং নিষ্ক্রিয়তা তাদের অভিপ্রায় এবং নিরপেক্ষতা নিয়ে উদ্বেগ সৃষ্টি করেছে।

তদুপরি, সিবিআই কর্তৃক কিছু তথ্য মিডিয়াকে বাছাইকৃত ভাবে “ফাঁস” করে দেওয়া হচ্ছে, সুতরাং এখন প্রশ্ন জাগছে – এগুলো কি তদন্তকে বাধা দেওয়ার জন্য করা হচ্ছে? জন্য করা হচ্ছে? জনগণের বিশ্বাস ফিরিয়ে আনতে, সিবিআইকে অবিলম্বে একটি সাংবাদিক সম্মেলন করতে হবে এবং তদন্তের অগ্রগতি সম্পর্কে সবাইকে জানাতে হবে। সিবিআইকে দেখাতে হবে যে তাদের লক্ষ্য ন্যায়বিচার করা, কোনো রাজনৈতিক এজেন্ডাকে প্রশ্রয় দেওয়া নয়।”

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘থ্রেট কালচার’ নিয়ে অভিযোগ, তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্যভবন
FacebookWhatsAppEmailShare
পুজোর আগে ঘুরপথে উত্তরবঙ্গ যাওয়ার বেশ কিছু ট্রেন
FacebookWhatsAppEmailShare
রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পূর্ণ কর্মবিরতি শুরু করলেন জুনিয়র ডাক্তাররা
FacebookWhatsAppEmailShare