কলকাতা বিভাগে ফিরে যান

বাংলায় ১২০০ কোটি টাকার ব্যবসা করছে ব্রিটানিয়া: অমিত মিত্র

জুন 26, 2024 | < 1 min read

ব্রিটানিয়া বিস্কুটের সাথে বাঙালির এক অটুট বন্ধন। দেশের অন্য়তম বড় খাবার প্রস্তুতকারী সংস্থা ব্রিটানিয়ার তৃতীয় বৃহত্তম মার্কেট হল পশ্চিমবঙ্গ। সম্প্রতি তাদের তাড়াতলার ইউনিটটি বন্ধ হচ্ছে কিছু কারণে, আর সেই নিয়েই শুরু হয়েছে বিভিন্ন গুজব ও জল্পনা।

মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে অমিত মিত্র বলেন, ‘ব্রিটানিয়ার এক্সিকিউটিভের ভাইস প্রেসিডেন্ট ঘণ্টা দুয়েক আগে বিদেশ থেকে ফোন করেছিলেন। উনি জানিয়েছেন, কারখান বন্ধ করার খবর ঠিক নয়। বাংলায় ব্রিটানিয়া কোম্পানি ছিল এবং থাকবে। যেটা বলা হচ্ছে সেটা উদ্দেশ্যপ্রণোদিত ভাবে।’

তিনি আরও জানান, ‘কলকাতায় এলে কোম্পানিকে কী করে আরও শক্তিশালী করে তোলা যায়, তা নিয়ে সরকারের সঙ্গেও ওরা আলোচনা করতে চাইছে। ওদের রেজিস্টার্ড অফিস কলকাতায় আছে, থাকবে। শেয়ার হোল্ডার মিটিং কলকাতায় হত, আগামী দিনেও হবে’।

অনেকের মতে লাভের মুখে দেখছিল না ব্রিটানিয়া, সেই কারণেই তারাতলার কারখানা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এই প্রসঙ্গে
অমিত মিত্র বলেন, “ব্রিটানিয়ার এক্সিকিউটিভের ভাইস প্রেসিডেন্ট ঘণ্টা দুয়েক আগে বিদেশ থেকে ফোন করেছিলেন। উনি জানিয়েছেন, কারখান বন্ধ করার খবর ঠিক নয়। বাংলায় ব্রিটানিয়া কোম্পানি ছিল এবং থাকবে।”

বাংলা থেকে বছরে ৯০০ কোটি টাকার বেশি লাভ করে এই কোম্পানি। কলকাতা বন্দরের ১১ একর জমির ওপর তৈরি হওয়া এই ব্রিটানিয়া কারখানা ২০১৮ সালেই জমির লিজ ৩০ বছর পর্যন্ত রিনিউ করা হয়েছে। অতএব, ব্রিটানিয়া বাংলায় থাকছে, অযথা গুজবে কান দেবেন না।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কবে চলবে শিয়ালদহ-এসপ্ল্যানেড মেট্রো
FacebookWhatsAppEmailShare
হকারদের জন্য সিদ্ধান্ত নেওয়া ১০ দফা
FacebookWhatsAppEmailShare
ন্যায় সংহিতা আইনের প্রতিবাদে পথে নামবে ওয়েস্টবেঙ্গল বার কাউন্সিল
FacebookWhatsAppEmailShare