দেশ বিভাগে ফিরে যান

লোকসভায় টার্গেট ৪০০, তিনজনের টিম তৈরি করল বিজেপি

মার্চ 13, 2023 | < 1 min read

২০১৯ সালে বিজেপি জিতেছিল ৩০৩টি আসন। এবার ৪০০ আসন জেতার লক্ষ্যমাত্রা নিয়ে নামছে তারা। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা সম্প্রতি বিজয় নিশ্চিত করতে তিনজনের টিম তৈরি করেছেন। সেই টিমে থাকছে সুনীল বনসল, বিনোদ তাওরে ও তরুণ চুঘ, যারা প্রত্যেকেই বর্তমানে দলের সাধারণ সম্পাদকের পদে রয়েছেন।

এই তিন নেতার সংক্ষিপ্ত পরিচয়:

সুনীল বনসল: একাধিক ভোটে বিজেপির জয় হাসিল করেছিল এই ভোট কুশলীর প্ল্যান। তার দায়িত্বে রয়েছে বাংলা, ওড়িশা ও তেলেঙ্গানা। ২০২২ সালের সেপ্টেম্বরে বাংলায় এসেছিলেন সুনীল। এর থেকেই পরিষ্কার, এবার বাংলায় আসন বাড়াতে ঝাঁপাবে বিজেপি।

তরুণ চুঘ: এবিভিপি করে এই নেতার উত্থান। অমৃতসরের বাসিন্দা এই নেতা, ২০২০ সালে তেলেঙ্গানার দায়িত্বে ছিলেন। তেলেঙ্গানায় বিজেপিকে একেবারে শক্ত ভিতের উপর দাঁড় করিয়েছিলেন তিনি।

বিনোদ তাওরে: ২০১৪-১৯ সালে মহারাষ্ট্র বিজেপিতে কোণঠাসা হয়েছিলেন তিনি। বিজেপি শিবসেনা সংকটের সময় বড় ভূমিকা ছিল তার। তারপরই ফের দলের সুনজরে আসেন আরএসএস ঘরানার এই নেতা।

২০১৯ সালে যেসব আসনে বিজেপি দ্বিতীয় স্থানে ছিল সেই আসনগুলির উপর বাড়তি জোর দেবেন তারা। অন্যদিকে সম্ভাব্য প্রার্থীদের একটি তালিকাও তৈরি করবে এই টিম। প্রতিটি রাজ্যের বিজেপি ইউনিটের সঙ্গে আলোচনা করেই এটা করা হবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বুথ ফেরত সমীক্ষায় দুই রাজ্যেই বিজেপির ভরাডুবি
FacebookWhatsAppEmailShare
মোদি-শাহের রাজ্যে গণধর্ষণের শিকার কিশোরী,কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ
FacebookWhatsAppEmailShare
টি-২০ বিশ্বকাপে আজ ভারত-পাকিস্তান দ্বৈরথ
FacebookWhatsAppEmailShare