বাংলা বিভাগে ফিরে যান

সৌরভ জমানায় বিসিসিআইয়ের শ্রীবৃদ্ধি

অক্টোবর 19, 2022 | < 1 min read

গতকাল সৌরভ (Sourav Ganguly) জমানার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিক ভাবে নতুন বিসিসিআই সভাপতি নির্বাচিত হয়েছেন ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী ভারতীয় তারকা রজার বিনি। বিসিসিআইয়ের কোনও পদেই নেই সৌরভ।

তবে পরিসংখ্যান অন্য কথা বলছে, সৌরভ যুগে গত ৩ বছরে বোর্ডের শ্রীবৃদ্ধির (BCCI Income) অঙ্ক দেখলে চোখ কপালে উঠতে বাধ্য। সৌরভের সময়কালে বিসিসিআইয়ের (BCCI) শ্রীবৃদ্ধি হয়েছে প্রায় ৬০০০ কোটি টাকা। ৩ বছর আগে বিসিসিআইয়ের কোষাগারে ছিল ৩৬৪৮ কোটি টাকা, যা বর্তমানে বেড়ে হয়েছে ৯৬২৯ কোটি।

বর্ডার এতো শ্রীবৃদ্ধি সত্ত্বেও, বাড়ানো হয়নি সৌরভের সভাপতি থাকার মেয়াদ। উল্টে নিজের পদ ছাড়তে বাধ্যই হয়েছেন বাংলার মহারাজ। কেউ মনোনয়ন পত্র জমাই দেয়নি তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিসিসিআইয়ের ৩৬তম সভাপতি হলেন রজার বিনি।

আইসিসিতে মহারাজকে পাঠানো হয় কি না সেদিকে তাকিয়ে বসেছিলেন সৌরভ অনুগামীরা। কিন্তু গতকাল বিসিসিআই এর বার্ষিক সভায় এই নিয়ে আলোচনায় হয়নি। আইসিসির চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২০ অক্টোবর। সূত্রের খবর, বর্তমান চেয়ারম্যান জর্জ বার্কলেকে আরও একটি মেয়াদকাল (দুই বছর) দেওয়ার সমর্থন করার পথেই হাঁটতে পারে বিসিসিআই।

Source: ABP ANANDA

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার
FacebookWhatsAppEmailShare
বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare