দেশ বিভাগে ফিরে যান

আজ বিরোধী বৈঠক, যোগ দেবে আপও

জুলাই 17, 2023 | < 1 min read

AAP's 'yes' to Opposition's meet after Congress backs Kejriwal against  ordinance | Latest News India - Hindustan Times
Image – Hindusthan Times

পাটনার সর্ব-বিরোধী-দলীয় বৈঠকে দেখা পাওয়া যায়নি কেজরি অ্যান্ড কোম্পানির। মনে করা হচ্ছিলো তারা কংগ্রেসের সঙ্গে এক মঞ্চ ভাগ করে নিতে নারাজ বলেই যোগ দেননি বৈঠকে। আগামীকাল বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হতে চলেছে বিরোধী দলেদের বৈঠক। এবার আবার সরাসরি কংগ্রেসের রাজ্যে।

বৈঠকের দুদিন আগে সব জট কাটিয়ে আমি আদমী পার্টির নেতৃত্ব জানিয়েছে যে তারা যোগ দেবেন বিরোধী বৈঠকে।

আপের দাবি ছিল, কংগ্রেস দিল্লি অর্ডিনেন্সের বিষয়ে নিজেদের অবস্থা পরিষ্কার না করলে তারা যোগ দেবেনা বিজেপি-বিরোধী শক্তিদের বৈঠকে। কিন্তু কংগ্রেস ঠিক করেছে, সংসদের আসন্ন বাদল অধিবেশনে মোদী সরকার দিল্লি অর্ডিন্যান্স সম্বন্ধিত বিল আনলে তারা দলগতভাবে তার বিরোধিতা করবে এবং ‘হাত’ হাইকমান্ড থেকে ‘ঝাড়ু’ নেতৃত্বকে এই বার্তা দেওয়া হয়েছে যে ভারতবর্ষের প্রাচীনতম রাজনৈতিক দল গণতন্ত্রের বিপক্ষে নেওয়া কোনো পদক্ষেপ সমর্থন করবেনা।

বেঙ্গালুরুর বৈঠকে কংগ্রেস, তৃণমূল, সিপিএম, আরজেডি, সমাজবাদী পার্টির মতো মোট ২০টি দল অংশগ্রহণ করবে। আপ এই বৈঠকে যোগ দেওয়ায় শক্তিবৃদ্ধি হলো বিরোধীদের, মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞমহল। এই মুহূর্তে দেশের অন্যতম প্রভাবশালী দল অরবিন্দ কেজরিওয়ালের আম আদমী পার্টি, যাদের হাতে দিল্লি ও পাঞ্জাবের শাসনক্ষমতা। আগামী সংসদ অধিবেশনে যে ঝড় উঠতে চলেছে, তা বলাই বাহুল্য।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বুথ ফেরত সমীক্ষায় দুই রাজ্যেই বিজেপির ভরাডুবি
FacebookWhatsAppEmailShare
মোদি-শাহের রাজ্যে গণধর্ষণের শিকার কিশোরী,কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ
FacebookWhatsAppEmailShare
টি-২০ বিশ্বকাপে আজ ভারত-পাকিস্তান দ্বৈরথ
FacebookWhatsAppEmailShare