বিনোদন বিভাগে ফিরে যান

মুম্বইয়ে ‘অপরাজিত’র স্পেশ্যাল স্ক্রিনিং

এপ্রিল 25, 2022 | 2 min read

অবশেষে মুক্তি পেয়েছে বহু প্রতীক্ষিত অনীক দত্তর নতুন ছবি ‘অপরাজিত’ র ট্রেলার। ছবি মুক্তি পাবে ১৩ মে। সাদা- কালো ফ্রেমে কিংবদন্তী শিল্পীর ‘পথের পাঁচালী’ তৈরির কিছুটা নেপথ্য কাহিনি ফুটে উঠবে এই ছবিতে।

২৩ এপ্রিল সত্যজিৎ রায়ের ৩০তম মৃত্যুবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা জানিয়ে প্রকাশ্যে এসেছে ‘অপরাজিত’র ট্রেলার। ‘মহারাজা, তোমা-RAY সেলাম’, লিখেই সত্যজিৎ রায়ের প্রয়াণ দিবসে প্রকাশ্যে এসেছে ছবির ট্রেলার।

ছবি মুক্তির আগেই কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে মুম্বইয়ে ছবির স্পেশ্যাল স্ক্রিনিংয়ের আয়োজন করা হচ্ছে। ২ মে সত্যজিৎ রায়ের জন্মবার্ষিকী উপলক্ষে এই বিশেষ আয়োজন। NFDC, ফিল্ম ডিভিশনের মতো সংস্থা এই অনুষ্ঠানের অংশীদার। সেখানে এই ছবি দেখানোর কথা হয়। কিন্তু উদ্যোক্তাদের ছবি এতটাই পছন্দ হয়েছে, উদ্বোধনী ছবি হিসেবে ‘অপরাজিত’কে বেছে নিয়েছেন তাঁরা। অনুষ্ঠানে লাল গালিচায় ছবির টিমকে স্বাগত জানানো হবে।

‘পথের পাঁচালী’ তৈরি করতে গিয়ে অনেক সমস্যার মুখোমুখি হয়েছিলেন সত্যজিৎ রায়। নামী নায়ক, নায়িকা, নাচ-গান না থাকায় অনেকেই ছবি থেকে মুখ ফিরিয়েছিলেন সেই সময়। মিলছিল না ছবির জন্য প্রযোজক। পরিচালকের স্ত্রী বিজয়া রায় সেই সময় তাঁর পাশে দাঁড়িয়েছিলেন। পত্র-পত্রিকায় এতদিন সেই গল্প পড়েছে মানুষ। সেই কাহিনি পরিচালক অনীক দত্ত তুলে ধরবেন সিনেমার পর্দায়।

ছবির মূল চরিত্র অপরাজিত রায়ের (সত্যজিৎ রায়ের নাম পরিবর্তন করে) ভূমিকায় অভিনয় করেছেন জিতু কমল। আরও অভিনয় করছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, সায়নী ঘোষ প্রমুখ। বীরভূম, কলকাতার শিশির মঞ্চ, নন্দন থেকে শুরু করে আরও বেশ কিছু লোকেশনে শ্যুট করা হয় ছবির।

‘অপরাজিত’-র লুক প্রকাশ্যে আসতে চমকে গিয়েছিলেন সকলে। সেই বসা, সেই সিগারেট ধরার স্টাইল, সেই মুখ– ভাষা হারিয়েছিল দর্শকরা। এক নজরে অনেকেই রিলের সত্যজিতকে রিয়েল লাইফের সঙ্গে ভুল করতে পারেন। তাই এখন অপেক্ষা ছবি মুক্তির।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

লরেন্স বিষ্ণয়ের জীবন নিয়ে তৈরি হতে চলেছে ওয়েব সিরিজ
FacebookWhatsAppEmailShare
৩৫ বছর পর ফের টিভিতে ফৌজি, শাহরুখের জায়গায় কোন অভিনেতা?
FacebookWhatsAppEmailShare
প্রয়াত দেবরাজ রায়
FacebookWhatsAppEmailShare