রাজনীতি বিভাগে ফিরে যান

মঙ্গলবার থেকে স্বাস্থ্য পরিষেবা অচলের হুমকি অতি বামপন্থী চিকিৎসকদের

অক্টোবর 19, 2024 | < 1 min read

ফের রাজ্য সরকারকে ডেডলাইন বেঁধে দিলেন জুনিয়র চিকিৎসকরা। সোমবারের মধ্যে দাবি পূরণ না হলে মঙ্গলবার রাজ্যজুড়ে স্বাস্থ্য ধর্মঘট ডাকার হুঁশিয়ারি দিলেন অতি বামপন্থী জুনিয়র চিকিৎসকরা। সরকারি ও বেসরকারি মিলে সর্বস্তরে এই স্বাস্থ্য ধর্মঘটের কথা জানিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। এই বিষয়ে আন্দোলনকারী জুনিয়র চিকিৎসক দেবাশিস হালদার বলেন, “মুখ্যমন্ত্রীর কান পর্যন্ত আমাদের চিৎকার পৌঁছাচ্ছে না । তাই এই পদক্ষেপ ।”বৃহস্পতি এবং শুক্রবার এই দু’দিন মিলিয়ে সাতটি সিনিয়র চিকিৎসক সংগঠনের সঙ্গে বৈঠক করেন জুনিয়র চিকিৎসকরা । তারপরেই তাদের চূড়ান্ত পদক্ষেপের কথা জানান জুনিয়র চিকিৎসক ফ্রন্ট ।

তাদের প্রতিনিধি দেবাশিস হালদার বলেন, “আমরা ভাবতে পারিনি আমাদের সহযোদ্ধাদের 13 দিন ধরে বসে থাকতে হবে । মনে হয়েছিল, আমাদের দাবি মানবেন মানবিক মুখ্যমন্ত্রী । কিন্তু তাঁর দিক থেকে কোনও প্রতিক্রিয়া নেই । বরং আমরা দেখছি কার্নিভাল চলছে আর সেখানে উৎসব হচ্ছে ।”অতীতে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির জেরে স্বাস্থ্য পরিষেবায় সমস্যা দেখা দিয়েছিল বলে নানা অভিযোগ উঠেছিল। শুধু কলকাতায় নয়, রাজ্যের বিভিন্ন প্রান্তের হাসপাতাল এবং মেডিক্যাল কলেজগুলিতে প্রভাব পড়েছিল ডাক্তারদের কর্মবিরতি।

শুক্রবার সেই কথা মনে করিয়ে দিয়ে হুঁশিয়ারির সুরে দেবাশিস বলেন, ‘‘ধর্মঘট চলাকালীন যদি এক জন রোগীরও কোনও সমস্যা হয়, তবে তার দায় রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রীকে নিতে হবে। আমাদের আর কোনও উপায় ছিল না বলেই অনশনে বসতে বাধ্য হয়েছিলাম আমরা। কর্মবিরতি তুলে নিজেদের জীবন বাজি রেখেছিলাম। ভেবেছিলাম মানবিক মুখ্যমন্ত্রী আমাদের কথা ভাববেন। কিন্তু এখনও পর্যন্ত কোনও সদুত্তর পাইনি সরকারের থেকে। আমাদের সহযোদ্ধাদের সিসিইউতে ভর্তি করানো হয়েছে।’’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ঝাড়খণ্ডে বিজেপি লড়বে ৬৮ আসনে, শরিকদের জন্য ছাড়ল ১৩ কেন্দ্র
FacebookWhatsAppEmailShare
সমাজমাধ্যমে দল-নেতা সম্পর্কে সত্যি কথা বলার জন্য ‘সাসপেন্ড’ বিজেপি-র তিন শীর্ষ নেতা-নেত্রী
FacebookWhatsAppEmailShare
রবিবারের মধ্যেই বঙ্গে ১০০ কোম্পানি কেন্দ্রীয়বাহিনী, সব বুথে হবে ওয়েবকাস্টিং
FacebookWhatsAppEmailShare