দেশ বিভাগে ফিরে যান

আবার রেল দুর্ঘটনা, লাইনচ্যুত সোমনাথ এক্সপ্রেস

সেপ্টেম্বর 7, 2024 | < 1 min read

যখন রেলমন্ত্রী ইন্সটাগ্রামে রিল বানাতে ব্যস্ত, যখন কেন্দ্রীয় সরকার আম জনতার ট্রেনের উন্নতিকরণ না করে “বন্দে” ট্রেন নামাতে ব্যস্ত, তখন শনিবার সকালে আবারো একটি ট্রেন দুর্ঘটনার মুখে পড়লো মধ্য ভারতে।

মধ্যপ্রদেশের জবলপুরে সোমনাথ এক্সপ্রেসের (ইন্দোর-জবলপুর এক্সপ্রেস) দুটি কামরা রেললাইনচ্যুত হয়ে যায় শনিবার সকালে। অবশ্য কারোর আহত বা নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।

জানা যাচ্ছে, দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন রেল আধিকারিকরা এবং এই দুর্ঘটনার পেছনের আসল কারণ খোঁজার প্রক্রিয়া শুরু হয়ে গেছে। একই সঙ্গে মেরামত করা হচ্ছে ট্র্যাক।

জবলপুর ঢোকার জন্য ধীর গতিতে চলছিল ট্রেনটি, যার জন্য কোনো যাত্রী আহত হননি বা মারা যাচ্ছি এই দুঘটনার ফলে। সকাল ৫:৫০ নাগাদ স্টেশন থেকে আনুমানিক ১৫০ মিটার দূরে ঘটে এই দুর্ঘটনা, যেখানে এক্সপ্রেসের মাঝখানের দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়।

গত বছর ওড়িশায় ঘটে যাওয়া করমন্ডল এক্সপ্রেসের দুর্ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে, যেখানে শুধুমাত্র রেল বিভাগের গাফিলতির জেরে প্রাণ যায় দুই শতাধিক মানুষের। জলপাইগুড়িতে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনাও একইরকম মর্মান্তিক। উত্তরপ্রদেশে ঘটে ভয়ঙ্কর দুর্ঘটনা। আবার চক্রধরপুরে দুর্ঘটনার মুখে পড়ে হাওড়া-মুম্বই মেল, যাতে মৃত্যু হয় বহু যাত্রীর।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

‘এক দেশ, এক নির্বাচন’-এর পথে রয়েছে কী কী ‘কাঁটা’?
FacebookWhatsAppEmailShare
হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল
FacebookWhatsAppEmailShare
নভেম্বরেই আইপিএল নিলাম
FacebookWhatsAppEmailShare