বাংলা বিভাগে ফিরে যান

‘নৈরাজ্য নয়’, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আবেদন দেশ বাঁচাও গণমঞ্চের

সেপ্টেম্বর 15, 2024 | < 1 min read

আরজি কর কাণ্ডে নির্যাতিতার বিচারের দাবিতে আন্দোলনকারী জুনিয়র চিকিৎসক, যাঁরা কর্মবিরতিতে রয়েছেন তাঁদের দ্রুত কাজে যোগ দেওয়ার আবেদন জানিয়ে আজ কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনের ডাক দেয় দেশ বাঁচাও গণমঞ্চ।এরই প্রতিবাদে ‘বিচার চাই, নৈরাজ্য নয়’ স্লোগানকে সামনে রেখে এবার পথে নেমে আন্দোলন সংগঠিত করতে চলেছে দেশ বাঁচাও গণমঞ্চ। সোমবার দুপুর ২টোয় সল্টলেকের করুণাময়ীতে এই প্রতিবাদ সভা হবে। সমাজের সমস্ত শ্রেণির মানুষজনকে এই প্রতিবাদ সভায় উপস্থিত হওয়ার আবেদন জানানো হয়েছে মঞ্চের তরফে। তাৎপর্যপূর্ণ ভাবে এই গণমঞ্চের প্রধান মুখগুলির মধ্যে রয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল নেতা পূর্ণেন্দু বসু।

স্বভাবতই, নয়া মঞ্চের কার্যকলাপ নিয়ে কৌতূহলও তৈরি হয়েছে বিভিন্ন মহলে। কেন জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরা প্রয়োজন, সেই কারণ দর্শাতেই বিনা চিকিৎসায় মৃত্যু হয়েছে সে রকম কয়েকটি পরিবারের সদস্যরাও এই সম্মেলনে উপস্থিত ছিলেন। এই সভাতেই আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তনী, চিকিৎসক সিদ্ধার্থ গুপ্ত বলেন, “আমি আমার সহপাঠীদের একটাই অনুরোধ করব যে, আপনারা কাজে ফিরে আসুন ৷ কারণ, বিনা চিকিৎসায় বহু মানুষ মারা যাচ্ছেন ।” তিনি জানান, জুনিয়র চিকিৎসকরা যে হাউজ স্টাফশিপ করেন, সেই জন্য তারা সরকারের থেকে একটা মোটা স্টাইপেন্ড পান।

এছাড়াও তিনি দাবি করেন যে, জুনিয়র চিকিৎসকরা বলেছেন যে প্রায় সাড়ে সাত হাজার জুনিয়র চিকিৎসক রয়েছেন আর 93 হাজারের কিছু বেশি সিনিয়র চিকিৎসক রয়েছেন। আসলে এটা ঠিক তথ্য নয় ৷ কারণ, অনেকেই রেজিস্ট্রেশন করা থাকলেও এদের মধ্যে অনেকেই প্রাইভেট চিকিৎসা করেন ৷ কেউ আবার মারা গিয়েছেন। চিকিৎসক সিদ্ধার্থ গুপ্তর দাবি, জুনিয়র চিকিৎসকরা যে দাবি করছেন সেটা সর্বইব ভাবে সত্য নয় ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

কোচবিহারে নররক্তেই পুজো হয় বড়দেবীর
FacebookWhatsAppEmailShare
উৎসবের আবহে ফের করোনা-আতঙ্ক
FacebookWhatsAppEmailShare
বন্যা পরিস্থিতি নিয়ে বাড়ছে উদ্বেগ
FacebookWhatsAppEmailShare