বাংলা বিভাগে ফিরে যান

দেখে নিন ভাইফোঁটায় মেট্রোর সময়সূচি

অক্টোবর 25, 2022 | 2 min read

ভাইফোঁটা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে বাড়তি ট্রেন চালাবে কলকাতা মেট্রো। আপ ও ডাউন মিলিয়ে ১১৭টি করে মোট ২৩৪টি ট্রেন চলবে। ইস্ট-ওয়েস্ট মেট্রো চালাবে মোট ৯০টি ট্রেন।

কলকাতা মেট্রোর তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ২৭ অক্টোবর কবি সুভাষ থেকে দমদম এবং দমদম থেকে কবি সুভাষের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দমদম থেকে দক্ষিণেশ্বরের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। এছাড়া, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়।

ওই দিন দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ২৮ মিনিটে। আর কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দমদমের শেষ মেট্রো সে দিন ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

ওই দিন ২০ মিনিট অন্তর ট্রেন চলবে ইস্ট-ওয়েস্ট মেট্রো। শিয়ালদহ থেকে সল্টলেক যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। সল্টলেক থেকে শিয়ালদহগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। শিয়ালদহ থেকে সল্টলেকের শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৩৫ মিনিটে। সল্টলেক থেকে শিয়ালদহের শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

এর আগে, কালীপুজো এবং দীপাবলি উপলক্ষেও মেট্রোর সংখ্যা বাড়ানো হয়েছিল।

ভাইফোঁটার শুভ সময়:

২৬ অক্টোবর দুপুর ২টো ৪২ মিনিট থেকে শুরু হচ্ছে দ্বিতীয়া তিথি। এই তিথি ২৭ অক্টোবর দুপুর ১২ টা ৪৫ মিনিট পর্যন্ত থাকবে। ফলে ২৬ ও ২৭ অক্টোবর দুই দিনই পালন হবে ভাইফোঁটা।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার
FacebookWhatsAppEmailShare
বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare