রাজনীতি বিভাগে ফিরে যান

সংসদের স্থায়ী কমিটিতে অভিষেক

সেপ্টেম্বর 27, 2024 | < 1 min read

বিস্তর টালবাহানার পরে বৃহস্পতিবার রাতে ঘোষণা হল নতুন লোকসভার সংসদীয় স্থায়ী কমিটির পূর্ণ তালিকা। বাণিজ্য মন্ত্রক এবং সার ও মন্ত্রক — এই দুই স্থায়ী কমিটির চেয়ারপার্সনের পদ তৃণমূলের জন্য বরাদ্দ করেছে সরকার। রসায়ন ও সার মন্ত্রকে বর্ধমান-দুর্গাপুরের সাংসদ কীর্তি আজ়াদ এবং বাণিজ্য মন্ত্রকে রাজ্যসভার সাংসদ দোলা সেনকে কমিটির চেয়ারপার্সন মনোনীত করা হয়েছে।

সংসদের গুরুত্বপূর্ণ স্থায়ী কমিটিতে জায়গা পেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবারের তিনবারের সাংসদকে এবার রাখা হল প্রতিরক্ষা সংক্রান্ত স্থায়ী কমিটিতে। লোকসভার গত অধিবেশনে অভিষেকের ভাষণ নজর কেড়েছিল গোটা দেশের। তার পরই গুরুত্বপূর্ণ কমিটিতে তাঁর উত্তরণ বেশ তাৎপর্যপূর্ণ।এবার লোকসভায় দুটি স্থায়ী কমিটির চেয়ারম্যান পদ পেয়েছে তৃণমূল। তবে ওই দুই পদে দলের তরফে বেছে নেওয়া হয়েছে দোলা সেন এবং কীর্তি আজাদকে। এই কমিটির চেয়ারম্যানদের বেশ কিছু বাড়তি দায়িত্ব নিতে হয়।

অভিষেক-সহ আরও বেশ কয়েকজন তৃণমূল সাংসদ একাধিক গুরুত্বপূর্ণ কমিটিতে রয়েছেন। ডেরেক ও’ব্রায়েন রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রকের স্থায়ী কমিটিতে। আবার দেব রয়েছেন প্রতিরক্ষা বিষয়ক স্থায়ী কমিটিতে। ওই কমিটিতেই রয়েছেন রাহুল গান্ধী।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

প্রধানমন্ত্রী করার প্রস্তাব দিয়েছিল বিরোধীরা? মুখ খুললেন গড়করি
FacebookWhatsAppEmailShare
বিপাকে দিলীপ-দিন্দা! কড়া বার্তা বঙ্গ বিজেপির
FacebookWhatsAppEmailShare
সংসদে স্থায়ী কমিটির চেয়ারম্যান পদ পাবে তৃণমূল
FacebookWhatsAppEmailShare