বাংলা বিভাগে ফিরে যান

বসিরহাট হাসপাতালের সামনে বিনা চিকিৎসায় মৃত্যু যুবকের

সেপ্টেম্বর 11, 2024 | < 1 min read

অসুস্থ অবস্থায় রাস্তার ধারে পড়ে থাকলেও ভবঘুরে যুবকের দিকে ফিরেও তাকাল কেউই। শেষমেশ চিকিৎসা না পেয়ে অজ্ঞাত পরিচয় ওই ভবঘুরের মৃত্যুর অভিযোগ।এমনই মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল উত্তর ২৪ পরগনার বসিরহাট। বসিরহাট পুরসভা ৫ নম্বর ওয়ার্ডের ইছামতি নদীর ঘাটের কাছে ৩৫ বছরের ওই ভবঘুরে যুবক শুয়েছিলেন। অসুস্থ অবস্থায় ছটফট করছিলেন।

পথ অনেকেই তাঁকে ওই অবস্থায় দেখেছেন ঠিকই। কিন্তু পাশ কাটিয়ে চলে গেছেন। নাম পরিচয়হীন ওই যুবককে হাসপাতালে পাঠানোর জন্য কেউ উদ্যোগই নেননি। অবশেষে সেখানেই পড়ে থাকতে থাকতে মৃত্যু হয় তাঁর।এই বিষয়ে বসিরহাট পুরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর রানা দাস বলেন, “শুনেছি সকাল বেলায় ওই ভদ্রলোক বেঁচে ছিলেন । নড়াচাড়াও করছিলেন । কিন্তু এগারোটার পর থেকে ওঁকে আর নড়াচড়া করতে দেখা যায়নি। এরপর পুলিশ যখন আসে তখন উনি মারা গিয়েছেন ।

উনি এখানকার বাসিন্দা নন । ওঁকে কেউ চেনেন না। সম্ভবত উনি মানসিক ভারসাম্যহীন। রোগে ভুগছিলেন । সেকারণেই হয়তো এই ঘটনা।” পরে বসিরহাট থানার পুলিশ গিয়ে মৃতদেহ ময়নাতদন্তের জন্য বসিরহাট স্বাস্থ্য জেলার পুলিশ মর্গে পাঠায়।প্রায় প্রতিদিনই পথে নেমে প্রতিবাদে গর্জে উঠছেন সমাজের সর্বস্তরের মানুষ । এ নিয়ে বসিরহাটের মানুষও ক্রমাগত আন্দোলন চালিয়ে যাচ্ছেন । তারই মধ্যে এই অমানবিক ঘটনা নাড়িয়ে দিয়েছে সকলকে ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

বাংলায় ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই কে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare
১০ দফা নির্দেশিকা-সহ স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব মনোজ পন্থের
FacebookWhatsAppEmailShare
নিম্নচাপের পরে ফের ভারী বৃষ্টি? সতর্কতা বাংলার জেলায়
FacebookWhatsAppEmailShare