বাংলা বিভাগে ফিরে যান

উপ নির্বাচনে পাঁচ আসনে প্রার্থী তালিকা প্রকাশ বামেদের

অক্টোবর 22, 2024 | < 1 min read

পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা উপনির্বাচনের জন্য বামফ্রন্ট তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছে। ২০২৪ সালের ১৩ই নভেম্বর অনুষ্ঠিত হতে চলা এই উপনির্বাচনে বামফ্রন্টের পক্ষ থেকে পাঁচটি আসনের জন্য প্রার্থী নির্বাচন করা হয়েছে। আজ, কলকাতার আলিমুদ্দিন স্ট্রিটের মুজাফ্ফর আহমেদ ভবনে এক সংবাদ সম্মেলনে বামফ্রন্টের নেতারা এই প্রার্থী তালিকা প্রকাশ করেছেন।নতুন এই নির্বাচনী প্রক্রিয়া রাজনীতির কোরে রয়েছে, যেখানে একাধিক দলের মধ্যে তীব্র প্রতিযোগিতা হতে চলেছে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এই নির্বাচনের ফলাফল আগামী দিনে রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি এবং বামফ্রন্টের অবস্থানকে ব্যাপকভাবে প্রভাবিত করবে।প্রকাশিত তালিকা অনুযায়ী, সিতাই থেকে লড়বে বামফ্রন্টের শরিক দল অল ইন্ডিয়া ফরওয়ার্ড ব্লক। প্রার্থী অরূপ কুমার বর্মা। মাদারিহাটে লড়বে আরেক শরিক দল আরএসপি, প্রার্থী পদম ওরাওঁ। নৈহাটিতে সিপিআই (এমএল) লিবারেশনের দেবজ্যোতি মজুমদার। মেদিনীপুরে সিপিআই-এর মণিকুন্তল খামাড়ুই ও তালড্যাংড়ায় তৃণমূলের ফাল্গুনি সিংহবাবুর বিরুদ্ধে লড়বেন সিপিআইএমের দেবকান্তি মহান্তি। হাড়োয়ার আসনটিতে এখনও প্রার্থী দিতে পারেনি বামেরা।

তালিকা প্রকাশ করে জানানো হয়েছে, ওই আসনে কিছুদিনের মধ্যেই প্রার্থীর নাম ঘোষণা করা হবে। বামফ্রন্টের নেতারা সংবাদ সম্মেলনে বলেন, “আমরা প্রত্যাশা করি যে জনগণ আমাদেরকে সমর্থন দেবে। এই নির্বাচনের মাধ্যমে আমরা সাধারণ মানুষের সমস্যা সমাধানে কাজ করবো।”বামফ্রন্টের অন্যতম মুখপাত্র উল্লেখ করেন যে, “এই নির্বাচনে আমরা জনগণের মধ্যে বিশ্বাস স্থাপন করতে পারব এবং আমাদের প্রার্থীরা যথাযথভাবে জনগণের সেবা করবেন।”

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

আমরণ অনশন প্রত্যাহার করে আরও ‘বড়’ কর্মসূচির ডাক ডাক্তারদের
FacebookWhatsAppEmailShare
সবজির দামে রাশ টানল রাজ্য
FacebookWhatsAppEmailShare
উপাচার্য বেছে নেওয়ার প্রাথমিক অধিকার মুখ্যমন্ত্রীর হাতেই থাকছে
FacebookWhatsAppEmailShare