দেশ বিভাগে ফিরে যান

মহারাষ্ট্রের নির্বাচনে প্রথম পর্বে ৯৯ জন প্রার্থীর তালিকা ঘোষণা করল বিজেপি

অক্টোবর 21, 2024 | < 1 min read

মহারাষ্ট্র বিধানসভা নির্বাচন উপলক্ষে প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। ২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভার প্রথম তালিকায় ৯৯ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে গেরুয়া শিবিরের তরফে। যেখানে নাগপুর দক্ষিণ-পশ্চিম কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসকে। ২৮৮ আসনের মহারাষ্ট্রে সম্প্রতি আসনরফা সম্পন্ন করেছে বিজেপি। যেখানে ১৪২টি আসনে লড়বে বিজেপি। একনাথ শিন্ডের শিবসেনা লড়বে ৬৬টি আসনে এবং ৫২টি আসনে লড়বে অজিত পাওয়ারের এনসিপি। এর পরও বাকি রয়েছে ২৮টি আসন। যা এখনও অমীমাংসিত।

চূড়ান্ত হয়ে যাওয়া ১৪২টি আসনের মধ্যে রবিবার ৯৯টি আসনে প্রার্থী ঘোষণা করে দিল বিজেপি। যেখানে দেবেন্দ্র ফড়নবিসের পাশাপাশি প্রার্থী করা হয়েছে রাজ্যসভার সাংসদ অশোক চৌহানের কন্যা সৃজয়া চৌহানকে। তাকে প্রার্থী করা হয়েছে বোকার আসন থেকে। প্রার্থী করা হয়েছে রাজ্য বিজেপি সভাপতি চন্দ্রশেখর বাওয়ানকুলে, গিরিশ মহাজন, অতুন সেভের মতো নেতাদের।অন্য উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে রয়েছেন রাজ্যের মন্ত্রী গিরিশ মহাজন ৷ তাঁকে জামনা থেকে প্রার্থী করা হয়েছে ৷ বল্লারপুর থেকে সুধীর মুনগান্টিওয়ার, বান্দ্রা পশ্চিম থেকে আশিস শেলার এবং মালাবার হিল থেকে মঙ্গল প্রভাত লোধা প্রার্থী হয়েছেন।

সদ্য সমাপ্ত বিধাসভার স্পিকার রাহুল নার্ভেকর লড়বেন কোলাবা কেন্দ্র থেকে। ছত্রপতি শিবেন্দ্ররাজে ভোঁসলে প্রতিদ্বন্দ্বিতা করবেন সাতারা থেকে।বিজেপির প্রার্থী তালিকায় বিশিষ্ট রাজনৈতিক পরিবারের সদস্যরাও রয়েছেন ৷ কংগ্রেস ছেড়ে আসা প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহানের মেয়ে শ্রীজয়া অশোক চৌহান ভোকর থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। পাশাপাশি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব দানভের ছেলে সন্তোষ দানভেও লড়বেন ভোটে। প্রথম প্রার্থী তালিকায় বিজেপি অবশ্য তাদের জয়ী এবং তুলনামূলক নিরাপদ আসনগুলিকেই প্রাধান্য দিয়েছে ৷ জোট শরীকদের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে আলোচনা চলাকালীনই প্রথম তালিকা প্রকাশ করল গেরুয়া শিবির।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ওষুধের ৫০% পর্যন্ত দাম বৃদ্ধি নিয়ে মমতা চিঠি দিলেন প্রধানমন্ত্রীকে
FacebookWhatsAppEmailShare
বাল্যবিবাহের শিকার হওয়ার মুখে ১১.৪ লক্ষ শিশু
FacebookWhatsAppEmailShare
অবসর নিতে চলেছেন লোকেশ রাহুল?
FacebookWhatsAppEmailShare