বিনোদন বিভাগে ফিরে যান

পুজোর বক্স অফিসের অঙ্কে কোন সিনেমা বাংলার ব্লকবাস্টার?

অক্টোবর 17, 2024 | < 1 min read

বাংলা ছবির পাশে দাঁড়ান। পরিচালক-প্রযোজক থেকে শুরু করে অভিনেতা-অভিনেত্রী সবার এক কথা। ‘বহুরূপী’ ‘শাস্ত্রীর’ হাত ধরে উৎসবের মরশুমে কে কাকে কতটা ‘টেক্কা’ দিল? কোথায় কতগুলো শো হাউজ়ফুল? কত টাকা বা আয় হয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে? দুগ্গাপুজোয় কতটা লক্ষ্মীলাভ হলো ইন্ডাস্ট্রির? এবার সিনেপ্রেমী বাঙালির জন্য পুজোর উপহার হিসাবে হাজির ছিল ৩টি বাংলা ছবি। যার মধ্যে ছিল দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স প্রযোজিত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ‘টেক্কা’।

ছিল, উইনডোজ প্রোডাকশনের ছবি অর্থাৎ শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়ের ছবি ‘বহুরূপী’, আর ছিল সোহম চক্রবর্তীর প্রযোজনা সংস্থার ছবি ‘শাস্ত্রী’। যে ছবিটির পরিচালনা করেছেন পথিকৃৎ বসু।বক্স অফিস রিপোর্ট বলছে, এই তিন ছবির মধ্যে বক্স অফিসে প্রথম স্থানে রয়েছে শিবপ্রসাদ, কৌশানি, আবির, ঋতাভরী অভিনীত ‘বহুরূপী’, দ্বিতীয় স্থানে রয়েছে দেব-রুক্মিণী, স্বস্তিকা অভিনীত ‘টেক্কা’, আর তৃতীয় স্থানে রয়েছে মিঠুন-দেবশ্রী ও সোহম অভিনীত ছবি ‘শাস্ত্রী’।শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের বহুরূপী এবার জমজমাট ব্যবসা করেছে।

সপ্তমী থেকে দ্বাদশী পর্যন্ত হিসেব অনুযায়ী, প্রায় সাড়ে ৯০০ শো হাউজ়ফুল। ১০ কোটির ব্যবসা ছাড়িয়ে ১২ কোটির দিকে এগোচ্ছে ব্যবসা। দিকে এবার পুজোয় বাংলা ছবির পাশাপাশি ২টি হিন্দি ছবিও মুক্তি পেয়েছে। যার মধ্যে রয়েছে আলিয়া ভাচের ‘জিগরা’ বা রাজকুমার ও তৃপ্তি দিমরির ছবি ‘ভিকি বিদ্যা উওওয়ালা ভিডিয়ো’। এই দুটির একটিও বাংলা ছবির কাছে টিকতে পারেনি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ফোর্বসের সেরা দশে ‘বং গাই’ কিরণ
FacebookWhatsAppEmailShare
দাদাসাহেব পুরস্কার পাচ্ছেন মিঠুন চক্রবর্তী
FacebookWhatsAppEmailShare
অস্কারের দৌড়ে সামিল ‘লাপতা লেডিস’ না ‘স্বতন্ত্র বীর সাভারকর’?
FacebookWhatsAppEmailShare