বাংলা বিভাগে ফিরে যান

ফোর্বসের সেরা দশে ‘বং গাই’ কিরণ

অক্টোবর 17, 2024 | < 1 min read

বাংলা ইউটিউব জগতে পথপ্রদর্শক বলতে একজনের নামই ভেসে ওঠে চোখের সামনে। তিনি আর কেউ নন কিরণ দত্ত। ইঞ্জিনিয়ারিং ছেড়ে ঝুঁকি নিয়ে শুরু করেছিলেন ইউটিউব কনটেন্ট বানানো। সেই সময় কেউ কি জানত, এই ছেলেই একদিন হয়ে উঠবে বাংলার এক নম্বর ইউটিউবার। সেই সময় বলতে গেলে শূন্য থেকেই শুরু করেছিলেন তিনি।আর আজ তার ইউটিউব চ্যানেল অর্থাৎ ‘দ্য বং গাই’ এর সাবস্ক্রাইবার সংখ্যা ৪.০৮ মিলিয়ন অর্থাৎ ৪০ লক্ষেরও বেশি।

এবার বাংলার এক নম্বর ইউটিউবার কিরণ দত্তের মুকুটে জুড়ল আন্তর্জাতিক নয়া পালক। ফোর্বসের তালিকায় নাম উঠল কিরণের।‘ইন্ডিয়ার সেরা ১০০ ক্রিয়েটার’-এর তালিকায় ১০ নম্বরে জায়গা করে নিয়েছেন বাংলার এই ক্রিয়েটার। ২৯ বছর বয়সী কিরণের একটি ভিডিয়োর গড় ভিউ সংখ্যা ১৮ লক্ষাধিক। সেই নিউজ আর্টিকেলের স্ক্রিনশট নিজের ইনস্টাগ্রামের দেওয়ালে শেয়ার করে কিরণ লেখেন, ‘বাপের জন্ম কল্পনাও করিনি ফোর্বসে নিজের ছবি দেখতে পাব….আর সেরা ১০০ ডিজিট্যাল স্টারদের মধ্যে ১০ নম্বরে থকাার কথা তো ছেড়ে দাও।

’ কিরণ আরও লেখেন, ‘আজ আমার এক শিক্ষকের কথা খুব মনে পড়ছে যে বলেছিল জীবনে আমি কিচ্ছু করতে পারব না। আমি এতটাই অদ্ভূত যে বাড়ি এসে এই কথাটা ১০০০ বার লিখেছিলাম-আমি পারব আর কেঁদেছিলাম। কারণ স্যার মেয়েদের সামনে অপমান করেছিল। কেন আজ হঠাৎ মনে পড়ল জানি না। তবে ভিতরের শিশুমনটা চিৎকার করে বলছে- পারলাম তো? ভাইদের জানাই অসংখ্য ধন্যবাদ। বড় স্বপ্ন দেখো, আমার মতো সাধারণ একজনের পূরণ হতে পারলে তোমাদের সবারও হবে। ধন্যবাদ।’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

লক্ষ্মীর সঙ্গেই আরাধনা সরস্বতীর, কিন্তু কেন এমন রীতি?
FacebookWhatsAppEmailShare
লক্ষ্মী পুজোয় ফল, সবজির দামে মধ্যবিত্তের হাতে ছ্যাঁকা লাগার জোগাড়
FacebookWhatsAppEmailShare
শিয়রে ভোট, দীপাবলির আগেই বাংলায় আসছেন শাহ
FacebookWhatsAppEmailShare