পরিবহণ বিভাগে ফিরে যান

পুজোয় কলকাতা মেট্রোয় রেকর্ড ভিড়

অক্টোবর 15, 2024 | < 1 min read

পুজোর সময় রাস্তায় যানজট এড়াতে বেশিরভাগ যাত্রীর প্রথম পছন্দ মেট্রো। সেই মেট্রোই পুজোর ভিড়ে ছাড়িয়ে গেল গতবারের সংখ্যা। এবার চতুর্থী থেকে দশমী পর্যন্ত মেট্রোয় চড়েছেন ৫০ লক্ষ ৫০ হাজার মানুষ। যা গতবারের থেকে ১.৭৭ শতাংশ বেশি।

মেট্রোরেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, এই সাড়ে ৫০ লক্ষ যাত্রীর মধ্যে ব্লু লাইনে যাত্রীর সংখ্যা ৪৪ লক্ষ ১৯ হাজার। সেখানে গ্রিন লাইন-১ এ যাত্রীর সংখ্যা ২ লক্ষ ৫৩ হাজার। আর এই ছয় দিনে গ্রিন লাইন-২ এ চড়েছেন ৩ লক্ষ ৭৯ হাজার যাত্রী।কৌশিক মিত্র বলেন, প্রত্যেক বছরের মতো এবারও কলকাতা ও তার আশপাশে এই পুজোর দিনগুলিতে সবচেয়ে বেশি যাত্রী পরিবহণ করেছে মেট্রো। ঠাকুর দেখার ক্ষেত্রে গন্তব্য স্থানে পৌঁছতে যাত্রীদের কাছে সবচেয়ে সুবিধাজনক ছিল মেট্রো।

আরজি করের প্রতিবাদের মানুষ রাত দখল থেকে আন্দোলনে নেমেছে। ডাক উঠেছিল ‘উৎসবে’ ফিরব না। কিন্ত বাস্তবে ছবিটা অন্য রকম। পুজোর মণ্ডপ থেকে মেট্রোর ভিড় দেখে স্পষ্ট অধিকাংশ মানুষই সেই ডাকে সাড়া দেননি। মানুষ সতস্ফুর্ত ভাবে উৎসবে গা ভাসিয়েছে। মেট্রোর লক্ষ্মী লাভে সঙ্গে দুর্গাপুজোর কার্নিভালের জন্য বিশেষ ঘোষণা করছে। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার কার্নিভালের জন্য বাড়তি মেট্রো চলবে। রাজ্য সরকারের অনুরোধ মেনে নিয়েছে কলকাতা মেট্রো।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

শারদীয়া উপলক্ষে রেলের মেনুতে থাকছে বড় চমক
FacebookWhatsAppEmailShare
কলকাতার রাস্তায় আর চলবে না ট্রাম? জানাল রাজ্য সরকার
FacebookWhatsAppEmailShare
মেট্রো প্রকল্পের কাজের জন্য ময়দানে নতুন করে গাছ কাটা যাবে না, নির্দেশ সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare