রাজনীতি বিভাগে ফিরে যান

সিপিএমের ‘পথে’ বিজেপি? ডাক্তারদের পাশে থাকতে চান সুকান্তেরা

অক্টোবর 14, 2024 | < 1 min read

আর জি কর ইস্যুতে চিকিৎসকদের আন্দোলনে যে বেশ খানিকটা রাজনীতি মিশে গিয়েছে, তা আগেই স্পষ্ট হয়েছিল। বিশেষত বিরোধী শিবির এই আন্দোলনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে বলে বার বারই অভিযোগ তুলেছে শাসকদল তৃণমূল। সিপিএম, বিজেপির সদস্যরা আন্দোলনকারীদের মধ্যে মিশে বিভিন্ন কর্মসূচিতে সক্রিয় ভূমিকা পালন করেছেন, তাও দেখা গিয়েছে।

শোনা যায়, মহানবমীতে জুনিয়র ডাক্তারদের ডাকা ধর্মতলার মহাসমাবেশে সিপিএম সদস্যদের যোগ দেওয়ার ‘নির্দেশ’ দিয়েছিল দলের শীর্ষ নেতৃত্বই। এবার বিজেপিও সে পথে হাঁটল। রবিবার প্রেস বিবৃতিতে দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সমর্থনের কথা জানিয়ে কার্যকর্তাদের আন্দোলনে যোগ দিতে বললেন। তিনি জানিয়ে দিলেন, এই প্রতিবাদে চিকিৎসকদের পাশে রয়েছেন তাঁরা। আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হল, ‘দলীয় স্বার্থ’ দূরে রেখে কেউ আন্দোলনে শামিল হতে চাইলে অবশ্যই তা পারেন। কিন্তু কোনও পরিচিত রাজনীতিককে তাঁদের এই আন্দোলনের কাছে কোনও মতেই ঘেঁষতে দেবেন না, তা সেই রাজনীতিক যে দলেরই হোন না কেন।

রবিবার সুকান্তের সই করা একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করেছে বিজেপি। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে’ জুনিয়র ডাক্তারদের সংগঠনের যে আন্দোলন, তাতে পূর্ণ সমর্থন রয়েছে পশ্চিমবঙ্গ বিজেপির। আরজি কর হাসপাতালের চিকিৎসকের ধর্ষণ এবং খুনের আবহে আন্দোলনকারী জুনিয়র ডাক্তারেরা যে দাবি তুলেছেন, তা বৈধ। সেই দাবি দ্রুত পূরণ করা উচিত। বিবৃতিতে আরও দাবি করা হয়েছে, মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র ডাক্তারদের বৈঠকে রাজ্য সরকার দাবি পূরণের কথা জানালেও পরে তা থেকে সরে এসেছে। এর পরেই বিজেপি কর্মীদের জুনিয়র ডাক্তারদের আন্দোলনে পাশে থাকার ডাক দিয়েছেন সুকান্ত।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রামকৃষ্ণ মঠের সন্ন্যাসীকে ‘হেনস্থা’! অনন্ত মহারাজের শাস্তির দাবিতে পথ অবরোধ গ্রামবাসীদের
FacebookWhatsAppEmailShare
কংগ্রেসের ঔদ্ধত্যই হারের মূল কারণ: সাকেত গোখলে
FacebookWhatsAppEmailShare
হরিয়ানা বিজেপির মুঠোয়, জম্মু-কাশ্মীরে এনসি-কংগ্রেস জোট, মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা
FacebookWhatsAppEmailShare