স্বাস্থ্য বিভাগে ফিরে যান

ডাক্তারদের ‘দ্রোহের কার্নিভাল’ বাতিলের অনুরোধ মুখ্যসচিবের

অক্টোবর 14, 2024 | < 1 min read

আজ আইএমএ-সহ চিকিৎসকদের সব সংগঠনকে নবান্নে বৈঠকের জন্য ডেকে পাঠিয়েছেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। একই দিনে আরও এক চিঠি দিয়ে মঙ্গলবারের ‘দ্রোহের কার্নিভাল’ প্রত্যাহার করার কথা বললেন মুখ্যসচিব। মঙ্গলবার কলকাতার রেড রোডে রাজ্য সরকারের উদ্যোগে অনুষ্ঠিত হবে পুজো কার্নিভাল। সেদিনই আরজি করের নির্যাতিতার বিচারের দাবিতে এবং অনশনরত জুনিয়র ডাক্তারদের সংহতি জানিয়ে রানি রাসমণি রোডে ‘দ্রোহের কার্নিভাল’ করার ঘোষণা করেছিল ‘জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স’।

কর্মসূচির অনুমতি চেয়ে লালবাজারে আবেদন করা হয়েছে। তবে অনুমতি মিলবে না ধরে নিয়ে আদালতে যাওয়ার প্রস্তুতিও নেওয়া হচ্ছে। বিষয়টি প্রকাশ্যে আসতে শোরগোল তৈরি হয় রাজনৈতিক মহলে। ওই দিন কার্নিভালে আসা মানুষের নিরাপত্তার কথা ভেবেই ‘দ্রোহের কার্নিভাল’ প্রত্যাহারের অনুরোধ করেছেন মুখ্যসচিব। গত ১১ অক্টোবর কলকাতা হাইকোর্টের একটি নির্দেশ মনে করিয়ে দিয়ে তিনি ওই চিঠিতে লেখেন, ‘হাজারে হাজারে মানুষ সেই অনুষ্ঠানে যোগ দেন। বিদেশ থেকে গণ্যমান্য ব্যক্তিরাও এই ঐতিহ্যের সাক্ষী হতে আসেন। তাই ‘দ্রোহের কার্নিভাল’-এর মতো কর্মসূচির কারণে দুর্গাপুজোর কার্নিভালে আসা মানুষদের নিরাপত্তা বিঘ্নিত হতে পারে।’

প্রসঙ্গত, এর আগে পুজো মণ্ডপে প্রতিবাদী স্লোগান তোলা ৯ জনকে জামিন দেওয়ার সময় বিচারপতি শম্পা সরকার স্পষ্ট বলেছিলেন, রাজ্য সরকার আয়োজিত পুজোর কার্নিভালে কোনও রকম ব্যাঘাত সৃষ্টি করা যাবে না। সেই কথা উল্লেখ করে দিয়েই ‘দ্রোহের কার্নিভাল’ প্রত্যাহার করার কথা জানালেন মনোজ পন্থ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রাজ্যপাল সাক্ষাতে ‘অসন্তুষ্ট’ জুনিয়র ডাক্তাররা
FacebookWhatsAppEmailShare
জুনিয়র ডাক্তারদের অনশন ছেড়ে কাজে যোগ দেওয়ার বার্তা দিলেন মুখ্যসচিব
FacebookWhatsAppEmailShare
জুনিয়র ডাক্তারদের অনশনে নেই আর জি করের কেউ
FacebookWhatsAppEmailShare