রাজনীতি বিভাগে ফিরে যান

রামকৃষ্ণ মঠের সন্ন্যাসীকে ‘হেনস্থা’! অনন্ত মহারাজের শাস্তির দাবিতে পথ অবরোধ গ্রামবাসীদের

অক্টোবর 14, 2024 | < 1 min read

রামকৃষ্ণ বিবেকানন্দ সেবাশ্রমের এক সন্ন্যাসীকে শারীরিকভাবে হেনস্থা করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে! কোচবিহারের সিতাইয়ের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মূল অভিযোগ উঠেছে বিজেপির রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজের বিরুদ্ধে। ঘটনার তীব্র প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূল কংগ্রেস। বিজ্ঞদানন্দ তীর্থনাথ মহারাজ নামের ওই সন্ন্যাসীকে গালাগাল দেওয়া এবং মারধর করার অভিযোগে বিদ্ধ অনন্ত মহারাজ ও তাঁর অনুগামীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার বিকেলে আশ্রমে গেছিলেন অনন্ত মহারাজ। তাঁর সঙ্গে ছিলেন এলাকারই দুই বাসিন্দা। ওই সময়ে মঠে থাকা সন্ন্যাসী বিজ্ঞদানন্দের সঙ্গে কোনও কারণে তর্কে জড়িয়ে পড়েন অনন্ত। তারপরই তাঁকে গালাগালি দেওয়া শুরু করেন তিনি এবং সন্ন্যাসীর গায়েও নাকি হাত তুলেছিলেন। এই ঘটনাকে কেন্দ্র করে রবিবার উতপ্ত হয়ে ওঠে কোচবিহারের সিতাই এলাকা। রাতেই অনন্ত মহারাজকে গ্রেপ্তারের দাবিতে রাস্তায় টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করেন স্থানীয় গ্রামবাসীরা। রাতেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। দীর্ঘক্ষণ পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এখনও পর্যন্ত এই ঘটনায় আশ্রমের তরফ থেকে সিতাই থানায় কোনও অভিযোগ দায়ের হয়নি। অনন্ত মহারাজের বিরুদ্ধে পুলিশি পদক্ষেপের দাবি জানিয়েছেন রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন অনন্ত মহারাজ।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

সিপিএমের ‘পথে’ বিজেপি? ডাক্তারদের পাশে থাকতে চান সুকান্তেরা
FacebookWhatsAppEmailShare
কংগ্রেসের ঔদ্ধত্যই হারের মূল কারণ: সাকেত গোখলে
FacebookWhatsAppEmailShare
হরিয়ানা বিজেপির মুঠোয়, জম্মু-কাশ্মীরে এনসি-কংগ্রেস জোট, মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা
FacebookWhatsAppEmailShare