রাজনীতি বিভাগে ফিরে যান

অসম তৃণমূলের দায়িত্বে এবার আইনমন্ত্রী মলয় ঘটক, ঘোষণা তৃণমূলের

অক্টোবর 7, 2024 | < 1 min read

বাংলার আইনমন্ত্রী মলয় ঘটকের দায়িত্বে অসম তৃণমূল। রবিবার সর্ব ভারতীয় তৃণমূলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।ওই বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, ‘মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং নির্দেশে অসম রাজ্য তৃণমূলের দায়িত্ব দেওয়া হল রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে।’ প্রসঙ্গত, লোকসভা ভোটের আগে অসমের সংগঠনকে জোরদার করতে একাধিক পদক্ষেপ করেছিলেন তৃণমূল নেতৃত্ব।

প্রয়াত সন্তোষমোহন দেবের কন্যা সুস্মিতা দেবকে দু’দফায় রাজ্যসভায় পাঠিয়েছেন মমতা। বর্তমানেও তিনি পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভার সদস্য। সুস্মিতার হাত ধরেই কলকাতা এসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে যোগদান করেছিলেন রিপুন বরা। পরে তাঁকে অসম তৃণমূলের সভাপতিও ঘোষণা করেছিল তৃণমূল। কিন্তু লোকসভা ভোটের পরপরই ১ সেপ্টেম্বর গুচ্ছের অভিযোগ জানিয়ে সভাপতির পদের পাশাপাশি দল ছেড়েছিলেন রিপুণ।

এখনও অসমের ওই সভাপতির পদ ফাঁকাই পড়ে আছে। শক্তিশালী তো নয়ই বরং শোচনীয় অবস্থা হয়ে দাঁড়ায় অসম তৃণমূলের। তাই আরও একবার সংগঠন মজবুত করতে মলয়কে দায়িত্ব দেওয়া হল। লোকসভা নির্বাচনে চারটি আসনে প্রতিদ্বন্দ্বিতাও করেছিলেন জোড়াফুলের প্রার্থীরা। শিলচর, লখিমপুর, বরপেটা এবং কোকড়াঝাড় আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল তৃণমূল।বাংলার আইনমন্ত্রী এই দায়িত্ব নিয়ে বলেন, ‘আমি এখনও এ ব্যাপারে কিছু জানি না। তবে

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

উৎসবে থাকবে না কিন্তু পুজোয় পাড়ায় পাড়ায় বামেদের বুক স্টল
FacebookWhatsAppEmailShare
বুথ ফেরত সমীক্ষায় দুই রাজ্যেই বিজেপির ভরাডুবি
FacebookWhatsAppEmailShare
হুঁশিয়ারি দিয়ে কাজে ফিরলেন জুনিয়ার ডাক্তাররা, ডেডলাইন পেরোলেই আজ থেকে আমরণ অনশন
FacebookWhatsAppEmailShare