স্বাস্থ্য বিভাগে ফিরে যান

অভয়া মামলা ছেড়ে দেবেন জয়সিং?

অক্টোবর 5, 2024 | 2 min read

অবিলম্বে সবরকম কর্মবিরতি না তুলে নিলে তিনি মামলা ছেড়ে দিতে বাধ্য হবেন বলে মাওবাদী জুনিয়র ডাক্তারদের পরিষ্কার জানিয়ে দিয়েছেন আইনজীবী ইন্দিরা জয়সিং।এই মাওবাদী ডাক্তারদের একই হুঁশিয়ারি দিয়েছেন তিলোত্তমার পরিবারের পক্ষে সওয়াল করা আইনজীবী বৃন্দা গ্রোভার।

দেশের প্রধান বিচারপতির প্রশ্নের উত্তরে ইন্দিরা জয়সিং বলেছিলেন যে সুপ্রিম কোর্ট যেন তার বক্তব্য লিখিতভাবে নেয় যে জুনিয়ার ডাক্তাররা সম্পূর্ণভাবে কাজে ফিরে গেছেন।এরপরেও সম্পূর্ণভাবে কাজে ফেরেননি জুনিয়ার চিকিৎসকরা। বরং নতুন করে কর্মবিরতি ডেকে মানুষ মারার পরিকল্পনা করেছেন ডাক্তাররা। আর এতেই ক্ষেপে গিয়ে এখন তাদের হয়ে মামলা না লড়ার হুমকি দিচ্ছেন ইন্দিরা জয়সিং।

শর্ত দিয়ে কর্মবিরতি প্রত্যাহার ডাক্তারদের:

গতকাল শুক্রবার রাত থেকে মেট্রো চ্যানেলের সামনে ধর্নায় বসেছেন জুনিয়র ডাক্তারেরা। আরজিকরের ঘটনার বিচার এবং হাসপাতালগুলিতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা-সহ একাধিক দাবিতে এই আন্দোলন চলছে। গতকাল রাতে কর্মবিরতি তুলে নেওয়ার কথা ঘোষণা করেছেন জুনিয়র ডাক্তাররা। কর্মবিরতি তুললেও তাদের আন্দোলন থামছে না, একথা স্পষ্ট করে দেন তাঁরা। ধর্নামঞ্চে তাঁরা একটি বড় ঘড়ি রেখেছেন। সেই ঘড়িকে সামনে রেখে রাজ্য সরকারকে সময় বেঁধে দিয়েছেন জুনিয়র ডাক্তারেরা। তাদের শর্ত, যদি ২৪ ঘণ্টার মধ্যে সরকার তাঁদের দাবি না মানে তবে আমরণ অনশন করেবন।

ডাক্তারদের ধর্নায় অনুমতি নেই পুলিশের:

গতকাল রাতে এই কর্মসূচির জন্য পুলিশের অনুমতি চেয়ে ইমেল করেছিলেন ডাক্তাররা। আজ শনিবার সকালে সেই ইমেলের জবাব দিয়েছে লালবাজার। অবস্থান কর্মসূচির অনুমতি দেওয়া যাবে না বলে জানানো হয়েছে ডাক্তারদের।

লালবাজার থেকে ডাক্তারদের পাঠানো ইমেলে বলা হয়েছে, ‘‘শুক্রবার রাত ৯টা ৫৫ মিনিটে ধর্মতলায় ধর্না এবং অনির্দিষ্টকালের জন্য অনশনের অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করা হয়েছিল। ট্র্যাফিকের দিকটি মাথায় রেখে সেই আবেদনে সাড়া দেওয়া যাচ্ছে না। এই কর্মসূচির জন্য সাধারণ মানুষের সমস্যা হতে পারে। রাস্তায় দীর্ঘ যানজট তৈরি হতে পারে। পুজোর মুখে ধর্মতলা এলাকায় প্রচুর মানুষ কেনাকাটা করতে যাচ্ছেন। পুজোর প্রস্তুতি পর্বে এখন প্রতি দিনই সেখানে খুব ভিড় হচ্ছে। এ ছাড়া, বিভিন্ন পুজো মণ্ডপে প্রতিমা নিয়ে যাওয়া শুরু হয়ে গিয়েছে। তাই পুজোর আগে এই কর্মসূচিতে সাধারণ মানুষ সমস্যায় পড়বেন। এলাকার শান্তি বিঘ্নিত হতে পারে।’’

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির বিরুদ্ধে করা মামলার দ্রুত শুনানি নয়, অবকাশকালীন বেঞ্চে যেতে বলল কোর্ট
FacebookWhatsAppEmailShare
জুনিয়র ডাক্তাররা দিল্লি গিয়ে প্রতিবাদের হুঁশিয়ারি দিলেন! ক্ষোভ সিবিআই-এর প্রতি
FacebookWhatsAppEmailShare
‘সব জরুরি কাজই করবেন জুনিয়র ডাক্তারেরা’, মন্তব্য প্রধান বিচারপতির
FacebookWhatsAppEmailShare