কলকাতা বিভাগে ফিরে যান

জুনিয়র ডাক্তাররা দিল্লি গিয়ে প্রতিবাদের হুঁশিয়ারি দিলেন! ক্ষোভ সিবিআই-এর প্রতি

অক্টোবর 3, 2024 | < 1 min read

দেবীপক্ষে প্রতিবাদের মহালয়া দেখল বাংলা। সকালে ‘ভোর দখল’ এবং রাতে জুনিয়র ডাক্তারদের বিশাল সমাবেশ দেখল মহানগর। আর সেই সমাবেশ থেকেই আরও তীব্র আন্দোলনের ডাক দেওয়া হয়। এমনকি আগামিদিনে দিল্লির বুকেও আন্দোলনের হুঁশিয়ারি চিকিৎসকদের। শুধু তাই নয়, রাজ্য সরকারের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠল।জুনিয়র ডাক্তারদের বক্তব্য, আরজি করের প্রতিবাদ শুধু রাজ্য সরকারের বিরুদ্ধে নয়। এই প্রতিবাদ বিচার চেয়ে। ঘটনার তদন্ত করছে সিবিআই, তাই তাঁদেরকেও আন্দোলনের চাপ নিতে হবে। প্রয়োজন পড়লে তাঁরা দিল্লি যাবেন, সেখানে গিয়ে প্রতিবাদ করবেন।

আসলে অতীতে সিবিআই-এর তদন্ত করা একাধিক মামলার কোনও গতি হয়নি। সে নিয়ে আশঙ্কা রয়েছে জুনিয়র ডাক্তারদের। তাঁদের কেউ কেউ ভাবছেন, এই আন্দোলন জিইয়ে না রাখতে পারলে ‘সেটিং’ হতে পারে। তা তাঁরা হতে দেবেন না। নির্যাতিতার বিচারের দাবিতে জুনিয়র ডাক্তারদের আন্দোলনে একেবারে শুরু থেকেই পাশে থাকতে দেখা গিয়েছে সিনিয়র ডাক্তারদের একাংশকে। জুনিয়র ডাক্তারদের সঙ্গে বুধবারের মিছিলে হাঁটেন অভিনেত্রী সোহিনী সরকারও। মিছিল শেষে সভামঞ্চে বক্তৃতা করেন তিনি।

সেখানেই সোহিনী জানান, তাঁরা বুঝতে পারছেন একাংশের রাজনীতিক এই আন্দোলনকে ব্যবহার করার চেষ্টা করছেন। তিনি বলেন, “আমরা বুঝতে পারছি, তাঁরা নিজেদের স্বার্থসিদ্ধির জন্যই আসছেন। সামনে ২০২৬ সাল। এই বিষয়টিকে ব্যবহার করে কোথাও পৌঁছতে পারলে তাঁদের জন্য সুবিধা হবে। সেটি সাধারণ নাগরিকেরাও বুঝতে পারছে।”

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

৩০ সেপ্টেম্বর থেকে ফের পূর্ণ কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা
FacebookWhatsAppEmailShare
মহালয়া থেকে দশমী, বৃষ্টিতে ভাসবে বাংলা
FacebookWhatsAppEmailShare
নাগরিক সুরক্ষায় একগুচ্ছ হেল্পলাইন নম্বর চালু করল কলকাতা পুলিশ
FacebookWhatsAppEmailShare