বাংলা বিভাগে ফিরে যান

দায় এড়ানোর নাটক! জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ কুণালের

অক্টোবর 2, 2024 | 2 min read

দায় এড়ানোর নাটক করছেন জুনিয়ররা। কার্যত এবার সরাসরি জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে আসরে নেমে পড়লেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। এক্স হ্যান্ডেলে কুণাল ঘোষ লিখেছেন, ‘পিএম, দেওয়াল ভাঙার নথিতে জুনিয়র ডাক্তারদের সই। আগে নীরবতা। প্রশ্নের মুখে স্বীকার। তবে দায় এড়ানোর নাটক। সাগরদত্তের ঘটনাকে সামনে রেখে নিরাপত্তা ইস্যুতে মঙ্গলবার থেকে ফের পূর্ণ কর্মবিরতিতে নেমেছেন রাজ্যের জুিনিয়র চিকিৎসকরা। এমন আবহে আরজি কর ইস্যুতে একাধিক প্রশ্নকে সামনে রেখে জুনিয়র চিকিৎসকদের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগে সরব হলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ।

তথ্য প্রমাণ লোপাটের জন্যই তড়িঘড়ি আরজি করের নির্যাতিতার ময়নাতদন্ত করার অভিযোগে সরব হয়েছিলেন জুনিয়র চিকিৎসকরা। এমনকি চারতলার সেমিনার হলের একাংশের দেওয়াল ভাঙা নিয়েও একই অভিযোগ এনেছিল তাঁরা। এই প্রসঙ্গে সোশ্যাল মাধ্যমে একটি ছবি পোস্ট করে তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, জুনিয়র ডাক্তারদের সম্মতিতেই আরজি করে নির্যাতিতার ময়নাতদন্ত হয়েছিল। “১) সই মানে মান্যতা। ভুল থাকলে সই কেন? ২) জানতাম না বলেছিলেন কেন? ৩) আপত্তি থাকলে সইয়ের সঙ্গে সেটা কেন লেখেননি? ৪) কেন নথি ফাঁসের পরে নাটক? ৫) সই এখন প্রতিবাদ কেন?” লিখেছেন কুণাল ঘোষ। জুনিয়র ডাক্তাররা ইতিমধ্যেই তার ব্যাখা দিয়েছেন। আন্দোলনকারী চিকিৎসক কিঞ্জল নন্দ জানিয়েছিলেন, ‘৯ অগস্ট সকালে আমরা খবর পাই চেস্ট বিভাগের সেমিনার রুমে এক জন পিজিটি দ্বিতীয় বর্ষের ছাত্রী আত্মহত্যা করেছে। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বুঝতে পারি আত্মহত্যা নয়, ধর্ষণ এবং খুন।

তবে অভয়ার ময়নাতদন্ত রিপোর্ট নিয়ে যে বিভ্রান্তিকর খবর ছড়ানো হয়েছে, সেই নিয়ে আমরা কিছু বলতে চাই। আমরা চেয়েছিলাম, কোনও ভাবেই যেন ওই ঘটনাকে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়া না হয়। আমাদের স্বল্প জ্ঞানে সেই চেষ্টাই করেছিলাম। সমাজমাধ্যমে যে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে, তার তীব্র নিন্দা জানাই।’ নতুন করে ডাক্তারদের কর্মবিরতির নেপথ্যেও বড় ষড়়যন্ত্রের ইঙ্গিতও দিয়েছেন তৃণমূল নেতা। কুণালের মতে, “পুজো, বন্যা তার মধ্যে আবার কর্মবিরতি? কাদের পরামর্শে এগুলো করছেন? গরিবমানুষকে বেসরকারি হাসপাতালে যেতে বাধ্য করার কারণ কি?” সিদ্ধান্ত পুনর্বিবেচনারও আর্জি জানিয়েছেন তিনি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

ক্ষুদ্র-মাঝারি শিল্পে কেন্দ্রের বিচারে শীর্ষে রাজ্যের মহিলারা, উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী
FacebookWhatsAppEmailShare
চা–বাগানের শ্রমিকদের বোনাস জট কেটে গেল, জারি হলো বিজ্ঞপ্তি
FacebookWhatsAppEmailShare
বন্যার ক্ষতিপূরণেও রাজনীতি! বাংলাকে মাত্র ৪৬৮ কোটি বরাদ্দ মোদি সরকারের
FacebookWhatsAppEmailShare