দেশ বিভাগে ফিরে যান

মণ্ডপে ঢোকার আগে গোমূত্র পান, নিদান বিজেপি নেতার

অক্টোবর 1, 2024 | < 1 min read

বিজেপি জোটের মহারাষ্ট্র সরকার গোরুকে ‘রাজ্যমাতা’র স্থান দেওয়ার পরপরই হিন্দুদের নির্বাধায় গোমূত্র পানের নিদান দিলেন গেরুয়া শিবিরের এক নেতা। বাংলায় যেমন দুর্গাপুজো, উত্তর ও পশ্চিম ভারতে একই সময় পালিত হয় নবরাত্রি। দেবী দুর্গার আরাধনায় নবরাত্রির সময় বহু জায়গায় গরবা নাচ হয়। বিজেপির এক নেতা বলে দিলেন, আয়োজকদের উচিত গরবা নাচের মণ্ডপে ঢুকতে দেওয়ার আগে মানুষজনকে গোমূত্র খাওয়ানো। তাঁর এও দাবি, হিন্দু হলে তার গোমূত্র পানে আপত্তি থাকার কথা নয়।

চিন্টু বর্মা নামে ইন্দোরের বিজেপি সভাপতি সাংবাদিকদের সামনে বলেন, যদি কেউ সাচ্চা হিন্দু হন, তাহলে তাঁর নিশ্চই গোমূত্র পানে আপত্তি থাকার কথা নয়। তাঁর কথায়, আমরা নবরাত্রি উদ্যোক্তাদের বলেছি, ভক্তদের মণ্ডপে ঢোকার আগে গোমূত্র দিয়ে আচমন করিয়ে নিতে।এই কাজের কারণ কী প্রশ্নের জবাবে তিনি বলেন, আধার কার্ড বদলে নেওয়া যায়। কিন্তু, যদি কেউ হিন্দু হন, তাহলে তাঁকে গরবা মণ্ডপে ঢোকার আগে গোমূত্র দিয়ে আচমন করে নেওয়ার ক্ষেত্রে কোনও আপত্তি থাকার কথা নয়। বিজেপির ইন্দোর জেলা সভাপতির এরকম আজগুবি ফতোয়া নিয়ে স্বভাবতই প্রশ্ন তুলেছে রাজ্যের বিরোধী দল কংগ্রেস।

মধ্যপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র নীলাভ শুক্লা বলেন, বিজেপি নেতারা গোমাতা আশ্রয়স্থলের দুর্দশা নিয়ে চুপ, এদিকে অন্য বিষয় নিয়ে রাজনীতি করছে। গোমূত্র দিয়ে আচমন করা বিজেপির ধর্মীয় মেরুকরণের আর এক নতুন কৌশল। শুক্লা এও বলেছেন, আগে বিজেপি নেতারা মণ্ডপে ঢোকার আগে গোমূত্র পান করে মণ্ডপে করুক এবং তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করুক।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

মণিপুরে বিতর্কিত আফস্পার মেয়াদ বাড়াল কেন্দ্র
FacebookWhatsAppEmailShare
‘সব জরুরি কাজই করবেন জুনিয়র ডাক্তারেরা’, মন্তব্য প্রধান বিচারপতির
FacebookWhatsAppEmailShare
‘রাজনীতি থেকে দেবতাদের দূরে রাখুন,’তিরুপতির লাড্ডু নিয়ে নাইডুকে তিরস্কার সুপ্রিম কোর্টের
FacebookWhatsAppEmailShare