বাংলা বিভাগে ফিরে যান

পুজোর আগে ঘুরপথে উত্তরবঙ্গ যাওয়ার বেশ কিছু ট্রেন

অক্টোবর 1, 2024 | < 1 min read

দুর্গাপুজো পুজোর আবহে বহু মানুষ উত্তরবঙ্গে বেড়াতে যান। এ বছর একটু হলেও সমস্যায় পড়তে পারেন তাঁরা। সামনের সপ্তাহ থেকে কিছু ট্রেন ঘুরপথে চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। রাঙাপানি স্টেশনে নন ইন্টারলকিংয়ের কাজ চলছে বলে এই সিদ্ধান্ত। ৩০ সেপ্টেম্বরের পরেও চলতে পারে এই পরিস্থিতি। রেল সূত্রে খবর, এর ফলে যাত্রীদের গন্তব্যে পৌঁছতে একটু দেরি হতে পারে।

উত্তর-পূর্ব সীমান্ত রেল সূত্রে জানানো হয়েছে, ২৮ সেপ্টেম্বর, শনিবার বাতিল হয়েছে শিলিগুড়ি জংশন-মালদহ কোর্ট ট্রেন। ২৯ সেপ্টেম্বর, রবিবার দু’টি ট্রেন বাতিল হয়েছে। যার মধ্যে একটি, মালদহ কোর্ট-শিলিগুড়ি জংশন, দ্বিতীয়টি শিলিগুড়ি জংশন-রাধিকাপুর ট্রেন। ২৯ সেপ্টেম্বর পটনা জংশন-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস ছাড়ার কথা ছিল দুপুর ১টায়, সেটি পিছিয়ে দুপুর আড়াইটার সময় যাত্রা শুরু করবে।

১০টি ট্রেন আলুয়াবাড়ি রোড-শিলিগুড়ি জংশন-নিউ জলপাইগুড়ি হয়ে ঘুরে যাবে, যদিও যে সব স্টেশনে থামার কথা, সব ক’টিতেই থামবে। উদয়পুর সিটি-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস, পুরী-কামাখ্যা এক্সপ্রেস, শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার তিস্তা তোর্সা এক্সপ্রেস এবং শিয়ালদহ-বামনহাট উত্তরবঙ্গ এক্সপ্রেস আলুয়াবাড়ি রোড-শিলিগুড়ি জংশন-নিউ জলপাইগুড়ি হয়ে ঘুরে যাবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

পিতৃপক্ষেই কেন পিতৃপুরুষদের উদ্দেশে তর্পণ করা হয়
FacebookWhatsAppEmailShare
‘সব জরুরি কাজই করবেন জুনিয়র ডাক্তারেরা’, মন্তব্য প্রধান বিচারপতির
FacebookWhatsAppEmailShare
‘থ্রেট কালচার’ নিয়ে অভিযোগ, তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্যভবন
FacebookWhatsAppEmailShare