বাংলা বিভাগে ফিরে যান

‘‌দুয়ারে মা ক্যান্টিন’‌, বানভাসী গ্রামবাসীদের দেওয়া হচ্ছে ভাত–ডাল–ডিম

সেপ্টেম্বর 30, 2024 | < 1 min read

তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের সাধারণ মানুষের জন্য একের পর এক প্রকল্পের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের মধ্যেই অন্যতম জনপ্রিয় একটি প্রকল্প হল মা ক্যান্টিন।এবার বন্যা কবলিত এলাকার ত্রাণ শিবিরে রান্না করা খাবার নিয়ে পৌঁছে গেল ভ্রাম্যমান ‘মা ক্যান্টিন’।

চরম বিপদের দিনে বিনামূল্যে ডাল-ভাত-ডিম-সবজি খেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বনগাঁ পুরসভাকে ধন্যবাদ জানালেন কয়েক হাজার দুর্গত মানুষ।নিম্নচাপের প্রভাবে নাগাড়ে বৃষ্টিতে বানভাসী পরিস্থিতি তৈরি হয়েছে তাতে ভেসে গিয়েছে বনগাঁ পুরসভার একাধিক ওয়ার্ড। ঘরে জল ঢুকে যাওয়ায় পুরসভার ৭, ১৫ ,২০ এবং ২২ নম্বর ওয়ার্ড–সহ নানা নিচু ভেসে গিয়েছে। এমনকী বহু পরিবার ত্রাণ শিবিরে গিয়ে পর্যন্ত আশ্রয় নিয়েছে। আবার অনেক পরিবারে জলবন্দি হয়েই বাড়িতে আছেন। এবার সেসব দুর্গত মানুষজনের জন্য ‘‌মা ক্যান্টিন’‌ থেকে খাবার পৌঁছে দেওয়া হয়েছে।

রান্না করা গরম খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে বনগাঁ পুরসভা।‘‌মা ক্যান্টিনের’‌ মাধ্যমে দু’‌বেলা খাবার পৌঁছে দেওয়ার কাজ চলছে। খাবারের মেনুতে রাখা হয়েছে ভাত, ডাল, সবজি এবং ডিমের ঝোল। সম্পূর্ণ বিনামূল্যে খাবার দেওয়া হচ্ছে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

উৎসবের আবহে বন্যার্ত মানুষদের ভুললে চলবে না, বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা
FacebookWhatsAppEmailShare
আজ পাহাড়ে চা শ্রমিকদের ১২ ঘণ্টার বন‍ধ
FacebookWhatsAppEmailShare
নেপথ্যে অভিষেক, মানসিক ভারসাম্যহীন মহিলার সন্তানের দায়িত্বে বৃহন্নলা
FacebookWhatsAppEmailShare