বাংলা বিভাগে ফিরে যান

‘‌দ্রুতই চালু হবে রাত্তিরের সাথী অ্যাপ’‌, নবান্নে বৈঠকের পর বড় ঘোষণা করলেন মমতা

সেপ্টেম্বর 27, 2024 | < 1 min read

দ্রুতই চালু হবে রাত্তিরের সাথী। বৃহস্পতিবার মেডিক্যাল কলেজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর এই কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, রাত্তিরের সাথী প্রকল্পের বিজ্ঞপ্তি সংশোধনের নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। সেই নির্দেশ মেনে যাবতীয় সংশোধন করেই চালু হবে রাত্তিরের সাথী।সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বলেছেন, ‘রাত্তিরের সাথী’র বিজ্ঞপ্তিতে সংশোধন করতে হবে। এবার সেই নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে রাজ্যও।

বৃহস্পতিবার মেডিক্যাল কলেজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর মুখ্যমন্ত্রী জানান, আমজনতার নিরাপত্তা নিশ্চিত করতে দ্রুতই চালু হবে রাত্তিরের সাথী অ্যাপ। সেই নিয়ে এদিনের বৈঠকে আলোচনাও হয়েছে সংশ্লিষ্ট কর্তাদের সঙ্গে। সংশোধনের পরে দ্রুতই এই অ্যাপ চালু হবে।এই পরিস্থিতিতে শুক্রবার ‘রাত্তিরের সাথী হেল্পার অ্যাট নাইট’ চালুর বিষয়ে আনুষ্ঠানিক ভাবে বিজ্ঞপ্তি প্রকাশ করা হল।রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের পক্ষ এদিন প্রকাশিত হয় বিজ্ঞপ্তি।

বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা হয়েছে, রাজ্যপালের অনুমতি নিয়ে কলকাতা পুলিশের আওতাধীন এলাকার চারটি সরকারি হাসপাতাল, একটি সুপার স্পেশ্যালিটি হাসপাতাল এবং একটি জেলা হাসপাতালে কর্তব্যরত নিরাপত্তাকর্মীদের পর্যবেক্ষণ, নজরদারি ও সমন্বয় গড়ে তুলতে এই অ্যাপ চালু করা হয়েছে। কলকাতার পুলিশ কমিশনারের সুপারিশের ওপর নির্ভর করে ছ’জন অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারকে ‘রাত্তিরের সাথী’ প্রকল্পে নিয়োগ করা হয়েছে। প্রাথমিক ভাবে কলকাতা পুলিশের এলাকার ছ’টি সরকারি হাসপাতালকে এর আওতায় আনা হয়েছে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

৫০ লক্ষ টাকা উড়েছে জুনিয়ার ডাক্তারদের আন্দোলনে!
FacebookWhatsAppEmailShare
মহালয়া থেকে দশমী, বৃষ্টিতে ভাসবে বাংলা
FacebookWhatsAppEmailShare
পুজোয় নিরবিচ্ছিন্ন পরিষেবা দিতে বিদ্যুৎ কর্মীদের ছুটি বাতিল
FacebookWhatsAppEmailShare