বাংলা বিভাগে ফিরে যান

‘মোমবাতি জ্বেলে, তালি দিয়ে কী লাভ?’, ডাক্তারদের আন্দোলনকে ‘নাটক’ বললেন দিলীপ ঘোষ

সেপ্টেম্বর 25, 2024 | < 1 min read

আরজি কর হাসপাতালের নৃশংস ঘটনার প্রতিবাদে দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়েছেন জুনিয়র ডাক্তাররা। স্বাস্থ্যভবনের সামনে টানা ধর্না দিয়ে, রাজ্য সরকারের সঙ্গে একাধিক বৈঠক করে তাঁরা প্রশাসনিক পদে কিছু বদল ঘটাতেও পেরেছেন। কিন্তু তাঁদের এই আন্দোলনকে নাটক বলে কটাক্ষ করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ! আন্দোলনে কার কী লাভ হল, সেই প্রশ্ন তুলেছেন তিনি। মঙ্গলবার পূর্ব বর্ধমানে ছিলেন বিজেপি নেতা তথা প্রাক্তন সাংসদ দিলীপ ঘোষ।

সেখানেই আর জি কর কাণ্ডের প্রতিবাদ কর্মসূচি নিয়ে মুখ খুললেন তিনি। বলেন, “এত নাটক করে কী লাভ হল? যাঁরা বদলি হলেন, তাঁরা সবাই প্রোমোশন পেলেন। মোমবাতি জ্বেলে, তালি দিয়ে কী হল? কেন অহেতুক মানুষ দেড় মাস কষ্ট করলেন? হাসপাতালের যে অব্যবস্থা, তার কি কোনও পরিবর্তন হল?

এই প্রশ্ন মানুষের মুখে ঘুরছে।” দিলীপ ঘোষের এই মন্তব্য স্বাভাবিকভাবেই মোটেই ভালভাবে নেননি আন্দোলনরত চিকিৎসকরা।জুনিয়র ডাক্তাররা অবশ্য এই মন্তব্যের বিরোধিতা করে বলেছেন, নাটক বলে আদতে সাধারণ মানুষকে ছোট করা হয়েছে। আর যেটুকু পরিবর্তন হয়েছে, তা আন্দোলনের জেরেই হয়েছে। পাশাপাশি তাঁরা এও মনে করিয়ে দিয়েছেন, আন্দোলন এখনও বন্ধ হয়ে যায়নি। তা বিচার না পাওয়া পর্যন্ত চলতে থাকবে।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

রবিবারের মধ্যেই বঙ্গে ১০০ কোম্পানি কেন্দ্রীয়বাহিনী, সব বুথে হবে ওয়েবকাস্টিং
FacebookWhatsAppEmailShare
আরও দেড় লক্ষ মানুষ বার্ধক্য ভাতার আওতায়, রাজ্যের খরচ ১২৬ কোটি
FacebookWhatsAppEmailShare
আর জি কর আন্দোলনের ‘প্রতিবাদী’ মুখ ডাঃ অভিজিৎ চৌধুরী সারদার টাকা নিয়েছিলেন?
FacebookWhatsAppEmailShare