দেশ বিভাগে ফিরে যান

পঁচাত্তরে আডবানী অবসর নিলে মোদি নন কেন? মোহন ভাগবতকে প্রশ্ন কেজরিওয়ালের

সেপ্টেম্বর 23, 2024 | < 1 min read

দিল্লির মুখ্যমন্ত্রী পদে আগেই ইস্তফা দিয়েছেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। ইতিমধ্যেই দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন আতিশী মার্লেনা। এই আবহে, রবিবার দিল্লির যন্তরমন্তরে অনুষ্ঠিত ‘জনতার আদালত’ জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করলেন কেজরিওয়াল। এজেন্সি দিয়ে বিরোধীদল এবং বিরোধীদের সরকার ভাঙার কাজ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ! আর এই কাণ্ডের সঙ্গে আরএসএস কি একমত ? এমনই প্রশ্ন তুললেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়াল ৷

রবিবার তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে এও প্রশ্ন করেন, পঁচাত্তরে আদবানি অবসর নিতে পারলে মোদি নন কেন? ‘জনতা কি আদালত’ জনসভা থেকে কেজরিওয়াল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভাগবতকে পাঁচটি প্রশ্ন করেন ৷ যার মধ্যে রয়েছে বয়স-বিতর্কের বিষয়টিও। কেজরি জানতে চান, আদবানিকে বয়সের কারণে রাজনীতি থেকে অবসর নিতে হয়েছে। সেই নীতি কি মোদির ক্ষেত্রেও প্রযোজ্য?এছাড়া কোনও নেতা দুর্নীতিতে জড়িয়ে আছেন জানার পরও তাঁকে বিজেপিতে নেওয়া হচ্ছে। এই রাজনীতির সঙ্গে ভগবত সহমত কিনা সেটাও জানতে চান কেজরিওয়াল।

বিজেপি সভাপতি জেপি নাড্ডা লোকসভা নির্বাচনের আগে দাবি করেন, বিজেপি নিজেই নিজের কাজ করতে সক্ষম। আরএসএসের নিজের কাজ করে ! এই প্রসঙ্গে ভাগবত কী ভাবছেন তাও জানতে চান কেজরি।মোদিকে সরাসরি আক্রমণ করে কেজরিওয়াল আরও বলেন, বিগত দশ বছর ধরে সততার সঙ্গে আমি দিল্লিতে সরকার চালাচ্ছিলাম। প্রধানমন্ত্রী সেই সরকার ফেলতে একাধিক পরিকল্পনা করেন। কিন্তু সব শেষে তিনি মনে করলেন, তিনি আমার সততায় আঘাত করে আমার বিরুদ্ধে জিতবেন। কেজরিওয়ালের কথায়, আমার মুখ্যমন্ত্রী হওয়ার কোনও লোভ নেই। তাই আমি ইস্তফা দিয়েছি। আমি এখানে টাকা রোজগার করতে আসিনি। আমি দেশের রাজনীতিতে পরিবর্তন করতে এসেছি।

FacebookWhatsAppEmailShare

আরো দেখুন

মমতার দাবির পরই বড় সিদ্ধান্ত কেন্দ্রের,স্বাস্থ্য ও জীবন বিমায় উঠে যাচ্ছে জিএসটি
FacebookWhatsAppEmailShare
বিশ্বের ১১০ কোটি অতি দরিদ্রের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!
FacebookWhatsAppEmailShare
দিল্লি এইমসে যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত মুখ্য নিরাপত্তা আধিকারিক, বিচারের জন্য প্রতিবাদ হবে তো সারা দেশে?
FacebookWhatsAppEmailShare